kolkata news

Highlights

  • পুলওয়ামার আত্মঘাতী জঙ্গি হামলায় ছিন্নভিন্ন হয়ে যায় রক্তাক্ত ৪০ বীর জওয়ানের দেহ
  • আজ তাঁর বর্ষপূর্তী হিসাবে দেশের প্রধানমন্ত্রী থেকে সাংসদ রাহুল গান্ধী সকলেই ট্যুইটে স্মরণ করেছেন সেই ভয়ানক দিনটাকে
  • আত্মঘাতী সেই হামলায় শহিদ হন ৪০ জন সেনা জওয়ান

মহানগর ওয়েবডেস্ক: তারিখটা ১৪ ফেব্রুয়ারি। আজ থেকে ঠিক একবছর আগেই এইদিনে ঘটে গিয়েছিল এক দুঃখজনক ঘটনা। যা ভারতের ইতিহাসে অন্ধকার দিন হিসাবেই পরিচিত রয়েছে। ২০১৯, ১৪ ফেব্রুয়ারি প্রেমদিবস, পরিণত হয়েছিল ব্ল্যাক ডেতে। যা ভারতের ইতিহাসের পাতায় এক ভয়াবহ রক্তাক্ত দিন এই ১৪ ফেব্রুয়ারি। পুলওয়ামার আত্মঘাতী জঙ্গি হামলায় ছিন্নভিন্ন হয়ে যায় রক্তাক্ত ৪০ বীর জওয়ানের দেহ।


আজ তাঁর বর্ষপূর্তী হিসাবে দেশের প্রধানমন্ত্রী থেকে সাংসদ রাহুল গান্ধী সকলেই ট্যুইটে স্মরণ করেছেন সেই ভয়ানক দিনটাকে। ঠিক সেই একই পথে হেঁটে রাষ্ট্রনেতাদের পাশাপাশি ৪০ জন শহীদ সিআরপিএফ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপণ করেছেন বলিউডের একাধিক তারকা। অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, জন আব্রাহাম, ছাড়াও একাধিক তারকরা এদিন ট্যুইটারে শ্রদ্ধা জ্ঞাপণ করেছেন।


উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি এই দিনে জমু কাশ্মীরের পুলওয়ামার ২ হাজার ৫০০ সেনা জওয়ানের কনভয়ে আত্মঘাতী বিস্ফোরন করে পাকিস্তানের জইশ-ই-মহম্মদের এক জঙ্গি। আত্মঘাতী সেই হামলায় শহিদ হন ৪০ জন সেনা জওয়ান। যদিও এই ঘটনায় বদলা নিতে বিন্দুমাত্র কার্পন্য করেনি ভারত। বালাকোটে এয়ারস্ট্রাইক চালিয়ে ধ্বংস করে দেওয়া হয় পাকিস্তানের জঙ্গি ঘাঁটি। ঘটনায় প্রায় ৩০০ জন মারা গিয়েছে বলেও দাবি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here