Home Featured এবারের মাধ্যমিকে সকলেই পাস! ৭০০’র মধ্যে ৬৯৭ পেয়েছেন ৭৯ জন

এবারের মাধ্যমিকে সকলেই পাস! ৭০০’র মধ্যে ৬৯৭ পেয়েছেন ৭৯ জন

0
এবারের মাধ্যমিকে সকলেই পাস! ৭০০’র মধ্যে ৬৯৭ পেয়েছেন ৭৯ জন
Parul

মহানগর ডেস্ক: এবছর মাধ্যমিক পরীক্ষার ধরন কিছুটা ব্যতিক্রমী। পরীক্ষা না হয়েই এবারে ফলপ্রকাশ। পরিস্থিতির চাপেই এই সিদ্ধান্ত।
মঙ্গলবার প্রকাশিত হল মধ্যশিক্ষা পর্ষদের, মাধ্যমিক পরীক্ষার ফলাফল। এবছর‌ও ফলাফল যথেষ্টই আশানুরূপ বলেই মনে করছেন সকলে। এই ব‌ছর পাশের হার ১০০ শতাংশ। অর্থাৎ পরীক্ষার্থীদের সকলেই এবার পাশ করেছে।
এবছর মোট পরীক্ষার্থী সংখ্যা ছিল বা ফর্ম ফিল আপ করেছিল ১০লক্ষ ৭৯ হাজার ৭৪৯ জন। তাঁদের মধ্যে সর্বমোট ছাত্র সংখ্যা ৪ লক্ষ ৬৫ হাজার ৮৫০ জন। এবং ছাত্রী সংখ্যা ৬ লক্ষ ১৩ হাজার ৮৪৯ জন। এবার ছাত্রী সংখ্যা, ছাত্রদের তুলনায় অনেকটাই বেশি। আগের বছর পাশের হার ৮৬.৩৪% হলেও এবছর পাশের হার ১০০% শতাংশ, জানিয়েছেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।
তিনি আরও জানান, এবছর সবোর্চ্চ নম্বর ৬৯৭। ৭৯ জন পেয়েছে সবোর্চ্চ নম্বর। কিন্তু এবছর প্রকাশ করা হবেনা কোনো মেধা তালিকা। জানানো হবেনা এক থেকে দলের দৌড়ে কারা কারা জায়গা করে নিয়েছে।
মধ্যশিক্ষা পর্ষদের প্রায় ৪৯ টি ক্যাম্প থেকে নির্দিষ্ট কোভিডবিধি মেনে রেজাল্ট এবং সার্টিফিকেট পাঠানো হবে বিভিন্ন স্কুল কর্তৃপক্ষকে।
আশানুরূপ ফলাফল না হলে পরীক্ষা দেওয়ার আবেদন করতে পারে ছাত্র- ছাত্রীরা। সেক্ষেত্রে পরীক্ষার ফলাফল‌ই চুড়ান্ত বলে বিবেচিত হবে। 

এবছর ফলাফল প্রকাশ হবে ৫০% নবম শ্রেণীর ফলাফলের ওপর ভিত্তি করে এবং বাকী ৫০% দশম শ্রেণীর বিভিন্ন আভ্যন্তরীণ মূল্যায়নের ওপর ভিত্তি করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here