news international

মহানগর ওয়েবডেস্ক: দেশে ক্রমশ জাল বিছিয়ে চলেছে মারণ ভাইরাস করোনা। লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়লেও এদিন মিলেছে অন্য এক স্বস্তির খবর। ইতিমধ্যেই ভারতে ১০০ জন করোনা আক্রান্ত সেরে উঠেছেন। তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তীব্র আতঙ্কের মধ্যেই এই খবরে কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলেছেন দেশবাসী।

সংবাদ সূত্রে জানা যাচ্ছে, ভারতে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১১৯০ জনের শরীরে। যার মধ্যে ৩৩ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ মহারাষ্ট্রে আরও একজনের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। এই নিয়ে শুধু মহারাষ্ট্রেই মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯। মহারাষ্ট্রে মৃত্যু হওয়া ব্যক্তির বয়স ছিল ৫২।

প্রসঙ্গত, এদিনই কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে যে সংক্রমণের হার তুলনামূলক অনেকটাই কমেছে। ফলে ১৪ এপ্রিলের পর লকডাউন বাড়ানোর কোনও সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। ফলে সংক্রমণের হার নিম্নমুখী থাকলে লকডাউন আর বাড়ানো হবে না বলেই জানানো হয়েছে সরকারের তরফে। যদিও চিকিৎসক মহলের মতে, ২১ দিনের লকডাউন এই ভাইরাস রোখার জন্য যথেষ্ট নয়। তা আরও বাড়ানোর প্রয়োজন রয়েছে।

ভারতের পরিস্থিতি কিছুটা ইতিবাচক ইঙ্গিত দিলেও গোটা বিশ্বে করোনা আগের মতোই ভয়াবহভাবে ছড়িয়ে চলেছে। ইতিমধ্যেই ৩৪ হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। প্রায় ৭ লক্ষ ২৩ হাজার মানুষ এর কবলে পড়েছেন। এই সংখ্যা আগামী দিনে বাড়বে বলেই ধরে নিচ্ছে ওয়াকিবহাল মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here