kolkata bengali news

ডেস্ক: এবারও ভোট দেবেন তিনি। বয়স হয়েছে ১০৭ বছর। তাতে কী? বয়সের ভারে ন্যূজ্ব রামপ্রসাদের সাফ কথা, দেশের জন্য এটুকু করতে হবে। ভোট খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, আমি অসুস্থ। কিন্তু আমি অবশ্যই ভোট দিতে যাব। সেই সঙ্গে প্রত্যেকের কাছে ভোট দেওয়ার জন্য অনুরোধও জানাব। তাঁর কথায়, আমাদের দেশের জন্য এই ভোটদান খুব গুরুত্বপূর্ণ একটা কাজ।

ভারতীয় গণতন্ত্রের বয়স হল ৭০ বছর। এই গণতন্ত্র কতটা প্রবীণ হয়েছে তা নিয়ে নানা মত রয়েছে নাগরিকদের মধ্যে। অন্যদিকে, ভোট নিয়ে মানুষের মধ্যে উৎসাহও রয়েছে। এমনই একজন মানুষ ১০৭ বছরের রামপ্রসাদ শর্মা। উত্তরপ্রদেশের আগ্রার খান্ডাউলির সেমরা গ্রামের বাসিন্দা তিনি। রামপ্রসাদ প্রথম ভোট দেন ১৯৫১-৫২ সালে। সেই থেকে ভোট দিচ্ছেন। এখন অশক্ত শরীর। তবুও ভোটদানে তাঁর উৎসাহ এতটুকুও কমেনি। এবারও ভোট দেবেন বলে প্রস্তুতি নিচ্ছেন। ২০১৯-এর সাধারণ নির্বাচনে তিনি ১৭ তম ভোটদান করবেন।

সূত্রের খবর, এখনও এই প্রবীণ নাগরিক নিয়মিত খবরের কাগজ পড়েন। দেশের কোথায় কী ঘটছে সে সম্পর্ক খবরাখবর রাখেন। তাঁর ৭৫ বছর বয়সী ছেলে জানান, কেউ তাঁকে দেখতে এলে তাঁদের প্রত্যেককেই তিনি ভোটদানের জন্য অনুরোধ করেন। উল্লেখ্য, উত্তরপ্রদেশে ৮০টি লোকসভা কেন্দ্রের ভোট হবে সাতদফায়। আগামী ১১ এপ্রিল প্রথমদফায় ভোটগ্রহণ হবে। ভোটগ্রহণ পর্ব শেষ হবে ১৯ মে। আর ফলাফল ঘোষণা হবে ২৩ মে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here