Parul

মহানগর ডেস্ক: আজ প্রকাশিত হতে চলেছে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশনের মাধ্যমিক ছাত্র-ছাত্রীদের ফলাফল। ফল প্রকাশিত হতে চলেছে সকাল ১০ টা নাগাদ। 

ads

http://wbresults.nic.in/

https://wbbse.wb.gov.in/

এই দুটি ওয়েবসাইট থেকে ছাত্র- ছাত্রীরা জানতে পারবে তাদের ফলাফল সম্পর্কে। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আসা প্রতিক্রিয়া অনুযায়ী, বাতিল করা হয় দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা। প্রায় ৮৫ শতাংশ অর্থাৎ প্রায় ৩৪০০০ ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে এই মুহূর্তে পরীক্ষা বাতিল করার প্রতিক্রিয়ায় উঠে আসে। 

অন্যান্য বছর, ছাত্র-ছাত্রীরা পরীক্ষার ফলাফল অনলাইনে দেখে, নিজস্ব স্কুল থেকে মার্কশিট পেয়ে যায়। কিন্তু এবার পরিস্থিতি অন্যরকম হ‌ওয়ার কারণে ছাত্র-ছাত্রীরা অনলাইনেই ফলাফল ডাউনলোড করতে পারবে। অনলাইনে ফলাফল ডাউনলোড করার প্রক্রিয়া, উপরিউক্ত লিঙ্কের কোনো একটার ওপর ক্লিক করে হোমপেজে থাকা রেজাল্ট অপশনে ক্লিক করে নিজের রোল এবং রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ছাত্র ছাত্রীরা নিজস্ব ফলাফল দেখতে পারেন। পরবর্তীতে সেখান থেকেই নিজেদের ফলাফল ডাউনলোড বা প্রিন্ট আউট করতে পারে তারা। 

মেসেজের মাধ্যমে ফলাফল জানার উপায় কিছুটা এরকম- ফোনে নিজের রোল নম্বর সহ লিখতে হবে WB10 এবং পাঠিয়ে দিতে হবে ৫৪২৪২/ ৫৬২৬৩ বা ৫৮৮৮৮ এই নম্বর গুলিতে। এইভাবে ফলাফল জানার জন্য কোনোরকম ইন্টারনেট ব্যবস্থার প্রয়োজন নেই। 

ফলাফল প্রকাশ হবে ৫০% নবম শ্রেণীর ফলাফলের ওপর ভিত্তি করে এবং বাকী ৫০% দশম শ্রেণীর বিভিন্ন প্র্যাকটিকাল ও আ্যসাইনমেন্টের ওপর ভিত্তি করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here