Home Featured দেশ বিরোধী কাজের অভিযোগে বরখাস্ত ১১ সরকারি কর্মী

দেশ বিরোধী কাজের অভিযোগে বরখাস্ত ১১ সরকারি কর্মী

0
দেশ বিরোধী কাজের অভিযোগে বরখাস্ত ১১ সরকারি কর্মী
Parul

নিজস্ব প্রতিনিধি সরকারি চাকরি করত। মাইনেও নিত সরকারের। দেশের খেয়ে তথ্য পাচার করত ভিন দেশে। আজ, শনিবার এই অভিযোগে বরখাস্ত করা হল জম্মু-কাশ্মীরের ১১ জন সরকারি কর্মীকে। সরকারি কর্মীদের মধ্যে এরকম আরও কেউ লুকিয়ে রয়েছে কি না, তা জানতে শুরু হয়েছে তদন্ত।

জঙ্গিদের বাড়বাড়ন্ত রুখতে বছর দুয়েক আগে জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করে সরকার। তার পর জঙ্গি কার্যকলাপ কমেছে বেশ খানিকটা। তবে তার মধ্যেই পাকিস্তানের হয়ে গুপ্তচর বৃত্তি করছে সরকারি কর্মীদের মধ্যে কেউ কেউ। এরকমই ১১জন সরকারি কর্মীকে বরখাস্ত করল প্রশাসন। এদের মধ্যে রয়েছে অনন্তনাগের ৪ জন এবং বদগামের ৩ জন। বাকিরা শ্রীনগর, পুলওয়ামা ও কুপওয়ারার বাসিন্দা। এদের মধ্যে চারজন শিক্ষা দফতর, দুজন জম্মু-কাশ্মীর পুলিশ, দুজন কারিগরি দফতর, একজন কৃষি বিভাগ, একজন বিদ্যুৎ বিভাগ এবং একজন এসকেআইএমএস এবং স্বাস্থ্য বিভাগে কর্মরত ছিল।

সূত্রের খবর, অনন্তনাগের দুই শিক্ষক জামাতে ইসলামি ও দুখতাড়ন-এ-মিল্লাতের সঙ্গ যুক্ত ছিল। তারা এই দুই সংগঠনের ভাবধারা সমর্থক ছিল। প্রচারও করছিল। দেশ বিরোধী কাজে শামিল ছিল জম্মু-কাশ্মীর পুলিশের দুই কনস্টেবল। তারা পুলিশের বিভিন্ন গতিবিধি সম্পর্কে খবরাখবর পাচার করছিল। আবদুল রশিদ নামে এক কনস্টেবল প্রতিরক্ষা বাহিনীর ওপর হামলা করছিল বলে অভিযোগ। বিদ্যুৎ বিভাগের ইন্সপেক্টর শাহিন আহমেদ লোনকে হিজবুল মুজাহিদিনের জন্য অস্ত্র চুরি এবং তা পাচারে যুক্ত থাকার অভিযোগ মিলেছে। গত বছর জানুয়ারিতে শ্রীনগর-জম্মু ন্যাশনাল হাইওয়েতে উগ্রপন্থীদের সঙ্গে অস্ত্রশস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক নিয়ে যাওয়ার চেষ্টা করছিল বলে জানা গিয়েছে। ক্রমেই ছন্দে ফিরছে ভূস্বর্গ। এহেন শান্তির আবহে ফের ঘনীভূত হচ্ছে সন্দেহের কালো মেঘ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here