national news

মহানগর ওয়েবডেস্ক:  একেই বলে, গোদের ওপর বিষফোঁড়া। একদিকে করোনা ভাইরাসের আতঙ্কে ওষ্ঠাগত প্রাণ অন্যদিকে শুরু হল সোয়াইন ফ্লু-এর দাপট। কলকাতায় সোয়াইন ফ্লুতে ১১ জন আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। রাজ্যের অন্য দুই জেলাতে আক্রান্ত ২ জন। শহরে একই পরিবারের ছয় সদস্য আক্রান্ত হয়েছে সোয়াইন ফ্লুতে। জানা গিয়েছে, আক্রান্তদের মধ্যে রয়েছে একজন প্রসূতি ও একজন দেড় বছরের শিশু। তাদের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

করোনা ভাইরাসের সঙ্গে সঙ্গেই এবার শহরে সোয়াইন ফ্লুর আতঙ্ক গ্রাস করছে শহরবাসীকে। কলকাতার মেটিয়াবুরুজের এক পরিবারের ছয় সদস্য আক্রান্ত। দেড় বছরের শিশু ও অন্তঃসত্ত্বাও রয়েছেন আক্রান্তদের মধ্যে। প্রত্যেকেই শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিত্সাধীন। তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। সম্প্রতি, মুর্শিদাবাদের এক বাসিন্দা জ্বর নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হন। করোনা আতঙ্কে প্রথমে সৌদি আরব ফেরত ওই যুবককে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছিল। এরপর তার লালারসের পরীক্ষা করা হয়। রিপোর্ট জানা যায়, করোনা নয় সোয়াইন ফ্লু-তে আক্রান্ত ওই যুবক।

ভারতে করোনায় এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭৫। বাংলায় করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতাল, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে বেশ কয়েকজন চিকিৎসাধীন। তার মধ্যেই নতুন আতঙ্ক সোয়াইন ফ্লু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here