national news

মহানগর ওয়েবডেস্ক: ক্রমশ বাড়ছে আতঙ্কের প্রহর। বিশ্ব ছাড়িয়ে ভারতেও দাপটের সঙ্গে রাজ করতে শুরু করেছে মারণ করোনা ভাইরাস। শেষ পাওয়া খবরে এই ভাইরাসের জেরে ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৪। মৃত ২। মহারাষ্ট্র, কর্ণাটক, কেরল, রাজধানী দিল্লি সহ একাধিক রাজ্যে করোনার জেরে জারি হয়েছে বিধি নিষেধ। যদিও এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের কোনও খবর পাওয়া না গেলেও আতঙ্ক কাটছে না। আর সেই আতঙ্ককে আরও খানিক উস্কে দিল প্রতিবেশী রাজ্য ওড়িশা। প্রতিবেশী এই রাজ্যে প্রথম এক ব্যক্তির শরীরে এই ভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছে বলে জানিয়েছে সেখানকার সরকার।

সরকারি সূত্রে জানানো হয়েছে, করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পর ওই ব্যক্তিকে ভর্তি করা হয়েছে ভুবনেশ্বর হাসপাতালে। ২৪ ঘণ্টা পর্যবেক্ষনে রাখা হচ্ছে ওই ব্যক্তিকে। জানা গিয়েছে, সম্প্রতি ইতালি থেকে দিল্লি হয়ে ট্রেনে ভুবনেশ্বরে ফিরেছিলেন ওই ব্যক্তি। সেখানে পরীক্ষা করার পর তার শরীরে ধরা পড়ে এই ভাইরাস। এরপরই চিন্তা বেড়েছে ওড়িশা সরকারের। রাজ্যে আসার পর কতজন ব্যক্তির সংস্পর্শে তিনি এসেছিলেন সে বিষয়ে জানার চেষ্টা চলছে। এদিকে প্রতিবেশী রাজ্যে করোনা আক্রান্তের খবর মেলার পর সতর্ক হয়ে উঠেছে পশ্চিমবঙ্গও।

এদিকে শেষ পাওয়া খবরে জানা যাচ্ছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যাটা ক্রমশ বেড়েই চলেছে। বর্তমানে সেটা ১১৪। মৃত্যু হয়েছে ২ জনের। ভারতের মধ্যে এখন করোনা আক্রান্তের নিরিখে শীর্ষে পৌঁছেছে মহারাষ্ট্র। পাশাপাশি গোটা বিশ্বে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১ লক্ষ ৭০ হাজার। মৃত্যু হয়েছে ৬ হাজার ৫১৮ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here