মহানগর ওয়েবডেস্ক: কেন্দ্রীয় সরকার তথা একাধিক রাজ্য সরকারের বিরুদ্ধে ভুরিভুরি অভিযোগ উঠছে যে তারা পরিযায়ী শ্রমিকদের সঠিক সাহায্য করছে না। অন্যদিকে, পরিযায়ীদের একহাতে সাহায্য করে চলেছেন বলিউড অভিনেতা সোনু সুদ। তিনি যেভাবে অসংখ্য পরিযায়ী শ্রমিকদের তাদের বাড়ি পৌঁছে দিচ্ছেন তা দেখে গর্বিত হচ্ছে প্রত্যেকটি দেশবাসী। এবার অন্যভাবে মানবিকতার নজির দেখালো বছর ১২-র এক কিশোরী। পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে নিজের জমানো টাকা থেকে ৪৮,০০০ টাকা দান করল সে। এই সাহায্য পেয়ে তিনজন শ্রমিক নিজের বাড়ি ফিরতে পারছে।

নয়ডার বাসিন্দা নীহারিকা দ্বিবেদীশ্রমিকদের সাহায্য করার জন্য নিজের সঞ্জয়ের ভান্ডার ভেঙে ফেলেছেন। তার এই সাহায্য ঝাড়খণ্ডের তিন শ্রমিককে তাদের বাড়ি ফিরিয়ে দেবে। ইতিমধ্যেই নীহারিকার দান করা টাকায় বিমানের টিকিট কাটা হয়ে গিয়েছে। অষ্টম শ্রেণীর ছাত্রীর মানবিক উদ্যোগে মুগ্ধ হয়েছেন ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। তিনি ওই নাবালিকার উজ্জ্বল ভবিষ্যতের প্রার্থনা করেছেন।

দেশজুড়ে একাধিক রাজ্য থেকে নিজের বাড়ি ফেরার চেষ্টায় পরিযায়ী শ্রমিকরা। তাদের জন্য স্পেশাল ট্রেনের ব্যবস্থা থাকলেও বারবার অব্যবস্থার অভিযোগ উঠছে। পর্যাপ্ত পরিমাণে খাবার এবং জল না থাকায় বিক্ষোভ দেখাচ্ছেন তারা। এদিকে বলিউড অভিনেতা সোনু সুদের সাহায্য পেয়ে ইতিমধ্যেই বাড়ি ফেরা শ্রমিকরা অভিনেতাকে ধন্যবাদ জানিয়েছেন। এবার এই কিশোরীর সাহায্য দেশবাসীর মনে গেঁথে গেল। সকলেই এই ছোট্ট মেয়েটির মানবিকতায় আরো উদ্বুদ্ধ হয়েছেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here