kolkata news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশের পাশাপাশি পাল্লা দিয়ে রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শুক্রবার নতুন করে বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১২ জন। সব মিলিয়ে এই মুহূর্তে রাজ্যের হাসপাতলে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৮৯ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। শুক্রবার নবান্ন থেকে এই তথ্যই প্রকাশ করলেন মুখ্য সচিব রাজীব সিনহা।

নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্য সচিব জানান, করোনার জেরে রাজ্যে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৫ জন। ৮৯ জন চিকিৎসাধীন রয়েছেন হাসপাতলে। করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন তিনজন। ইতিমধ্যেই তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে হাসপাতাল থেকে। গোটা পরিস্থিতি সামাল দিতে সব রকম পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার। চিকিৎসা ক্ষেত্রে স্বাস্থ্যকর্মীদের যাতে কোনরকম সমস্যা না হয় তার জন্য সাত লক্ষ কুড়ি হাজার n95 মাস্ক অর্ডার দেওয়া হয়েছে। একই সঙ্গে অর্ডার দেওয়া হয়েছে ১১ লক্ষ পিপি। কড়া হাতে পরিস্থিতি সামাল দিতে ৫৬২ কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে সরকারিভাবে। রয়েছে ৬১ টি হাসপাতাল। নতুন করে আরও কুড়িটি কোয়ারেন্টাইন সেন্টার খোলা হয়েছে। এই মুহূর্তে সরকারি কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ৪ হাজার ৮৩০ জনকে।

এছাড়াও মুখ্য সচিব জানান, গোটা রাজ্যে এখনও পর্যন্ত করোনা টেস্ট করা হয়েছে ২ হাজার ৯৫ জনের। রাজ্যের পাশাপাশি এদিন কেন্দ্রীয় ওয়েবসাইটে দেখা গেছে, রাজ্যে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১৬। করোনার যে রাজ্যে মৃত্যু হয়েছে ৫ জনের। পাশাপাশি সুস্থ হয়ে উঠেছেন ১৬ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here