kolkata news

মহানগর ওয়েবডেস্ক: ব্যাঙ্ক ব্যবস্থা নিয়ে প্রশ্নচিহ্ন এখন দেশে বর্তমান। পরিস্থিতি কীভাবে উন্নতির দিকে যাবে সেই নিয়ে বিস্তর আলোচনার জায়গা রয়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকারের তরফে কোনওরকম সদর্থক পদক্ষেপ নেওয়া হয়নি বলেই অভিযোগ। এই সঙ্কটের মধ্যেই আশার আলো জাগাচ্ছে বন্ধন ব্যাঙ্ক। নতুনভাবে আরও ১২৫টি শাখা খুলল তারা। এর ফলে ব্যাঙ্কের শেয়ার দর চার শতাংশ বেড়ে গিয়েছে। একইসঙ্গে তার ওপর থেকে ব্যাঙ্ক সম্প্রসারণ সংক্রান্ত নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে রিজার্ভ ব্যাঙ্কের তরফে।

২০১৮ সালে শেয়ারহোল্ডিংয়ের কিছু শর্ত লঙ্ঘনের জন্য বন্ধন ব্যাঙ্কের শাখা সম্প্রসারণের বিষয়ে কিছু নিষেধাজ্ঞা জারি করে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। কিন্তু পরবর্তী সময় ধরে সেই শর্ত মেনে পদক্ষেপ করায় পুরনো নিষেধাজ্ঞা তুলে নিয়েছে আরবিআই। ফলে এখন নতুন করে বন্ধন ব্যাঙ্ক দেশের যে কোনও জায়গায় নিজেদের শাখা খুলতে পারবে। এই বিষয়ে ম্যানেজিং ডিরেক্টর ও সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন, ইতিমধ্যে বন্ধন ব্যাঙ্কের সারা দেশে ১০১০টি শাখা রয়েছে। মার্চেই আরও ২৫০টি শাখা খুলতে উদ্যোগী তারা। ইতিমধ্যেই ১২৫টি নতুন আউটলেট খুলে আরও ভাল পরিষেবা দেওয়ার ব্যাপারে আশাবাদী তিনি।

যে ১২৫টি নতুন শাখা খোলা হয়েছে তার মধ্যে ৪২টি উত্তরপ্রদেশে, ২৯টি রাজস্থানে, ১২টি মধ্যপ্রদেশে, অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানায় ৭টি করে নতুন আউটলেট খোলা হয়েছে। এছাড়া বিহারে ৬টি, ছত্তীসগড়ে ৫টি, ওড়িশায় ৪টি, তামিলনাড়ুতে ৩টি আউটলেট খোলা হয়েছে। উত্তরাখণ্ড, কর্নাটক, মহারাষ্ট্র এবং অসমে খোলা হয়েছে ২টি করে এবং দিল্লি ও পশ্চিমবঙ্গে ১টি করে আউটলেট খোলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here