kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর:  লকডাউনে ভারতে আটকে থাকা শ্রীলঙ্কান নাগরিকরা আজ পাড়ি দিলেন তাদের দেশে। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ভারত ও শ্রীলঙ্কা সরকারের যৌথ অনুমোদনে ১২৫ জন যাত্রী আজ শ্রীলঙ্কান এয়ারওয়েজের বিশেষ বিমানে দুপুর দুটো নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে রওনা দেন শ্রীলঙ্কার কলম্বো বিমানবন্দরের উদ্দেশে।

আজ সকালেই কলকাতা বিমানবন্দরে যাত্রীরা পৌঁছে যান। তাঁদের থার্মাল টেস্ট করে বিমানবন্দরে প্রবেশ করানো হয়। যাত্রীদের মধ্যে অনেকেই ভারতের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠরত ছাত্র। অনেকেই আবার ভারতে ঘুরতে এসেছিলেন। সকলেই হঠাৎ ঘোষিত লকডাউন-এর জেরে ভারতের কলকাতা-সহ বিভিন্ন জায়গায় আটকে পড়েছিলেন। এরপর শ্রীলঙ্কা সরকার ভারত সরকারের সঙ্গে যোগাযোগ করে। দেশের নাগরিকদের ফিরিয়ে নেওয়ার জন্য শ্রীলঙ্কার বিদেশ মন্ত্রকের সহযোগিতায় এদেশে আটকে পড়া শ্রীলঙ্কানরা তাদের নাম নথিভুক্ত করেন। এরপর যাদের আবেদনপত্র মঞ্জুর হয়, তাদের জন্য এই বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, এর আগে লকডাউনে কলকাতায় আটকে থাকা ১৬০ জন বিদেশি যাত্রীকে নিয়ে একটি ব্রিটিশ এয়ারওয়েজের বিমান গত ১৯ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেসে রওনা দিয়েছিল। এরপর একে একে অস্ট্রেলিয়ান এয়ারলাইন্স, সুইস এয়ারলাইন্স, কাতার এয়ারলাইন্সের বিমান কলকাতায় আটকে থাকা যাত্রীদের নিয়ে রওনা দেয় তাদের দেশে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here