kolkata news

মহানগর ওয়েবডেস্ক: দেশে করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ ২৫ হাজার ছাড়িয়ে গেল। শনিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা ১,২৫,১০১। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৭২০। শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৬৫৪ জন। এই সময়ে প্রাণ হারিয়েছেন ১৩৭ জন। এখনও পর্যন্ত ৫১,৭৮৪ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ভারতে এই মুহূর্তে এক্টিভ কেস ৬৯,৫৯৭।

কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী, এখনও দেশে করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে ৪৪,৫৮২ জন করোনা আক্রান্ত, মারা গিয়েছেন ১৫১৭ জন। তারপরেই আছে তামিলনাড়ু (১৪,৭৫৩), গুজরাট (১৩,২৬৮), দিল্লি (১২,৩১৯), রাজস্থান (৬৪৯৪), মধ্যপ্রদেশ (৬১৭০), উত্তরপ্রদেশ (৫৭৩৫), পশ্চিমবঙ্গ (৩৩৩২), অন্ধ্রপ্রদেশ (২৭০৯), বিহার (২১৭৭), পঞ্জাব (২০২৯)।

উল্লেখ্য, ১৮ মে থেকে সারা দেশে চতুর্থ দফার লকডাউন শুরু হয়েছে। কয়েকদিন আগেই জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লকডাউন বাড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন। সেই প্রেক্ষিতেই ৩১ মে পর্যন্ত বেড়ে যায় লকডাউনের মেয়াদ। লকডাউন ৪.০-র নির্দেশিকায় একাধিক ছাড়ের পাশাপাশি নাইট কার্ফুর কথা বলা হয়েছে। সাধারণ মানুষ যাতে রাস্তায় না বেরোন তার জন্য সন্ধে ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত কার্ফু জারি করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। এর অর্থ এই সময় কনটেইনমেন্ট জোন, গ্রীন, অরেঞ্জ বা রেড জোন, কোন জায়গাতেই এই সময় কেউ বের হতে পারবেন না। সব জায়গাতেই এই কার্ফু প্রযোজ্য হবে। নির্দেশিকায় আরো বলা হয়েছে, এই নিয়ম লাগু করতে স্থানীয় প্রশাসন এলাকায় ১৪৪ ধারা জারি করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here