Home Featured ১৩টি ‘ক্রিমিনাল কেস’ রয়েছে এমন একজনকে নেওয়া হল স্বরাষ্ট্রমন্ত্রকে: কুণাল

১৩টি ‘ক্রিমিনাল কেস’ রয়েছে এমন একজনকে নেওয়া হল স্বরাষ্ট্রমন্ত্রকে: কুণাল

0
১৩টি ‘ক্রিমিনাল কেস’ রয়েছে এমন একজনকে নেওয়া হল স্বরাষ্ট্রমন্ত্রকে: কুণাল
Parul

মহানগর ডেস্কঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরে নিজের জায়গা পাকা করে নিয়েছে বাংলার সাংসদ নিশীথ প্রামাণিক। স্বরাষ্ট্র দফতরের সেকেন্ড ইন কামাণ্ড এখন তাঁকে বলাই যায়। কিন্তু এবার তাঁকে নিয়ে আসরে নামল তৃণমূল। শুক্রবার টুইটের মাধ্যমে কুণাল ঘোষ তাঁর উদ্দেশ্যে কটাক্ষের তীর ছুড়েছেন। খোঁচা দিয়ে বলেছেন, ক্রিমিনাল স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, নিশীথ প্রামাণিক। 

     মন্ত্রীসভার রদবদল নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের বিভিন্ন মন্তব্যের কথায় প্রকাশ পাচ্ছে এই মুহূর্তে। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ‌ও এই রদবদল সম্পর্কে তাঁর একটি টুইট প্রকাশ করেছেন। ‘মন্ত্রীসভার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এক ক্রিমিনাল,’এমন‌ই মন্তব্য করেছেন তিনি। তিনি আরও বলেছেন এই প্রতিমন্ত্রীর নামে রয়েছে ১৩ টি ক্রিমিনাল কেস। যার মধ্যে ২ টি আ্যটেম্পট্ টু মার্ডার, চুরি, শ্লীলতাহানি, আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগ ইত্যাদি রয়েছে। 

   মন্ত্রীসভায় রদবদলের পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পদ পেয়েছেন নিশীথ প্রামাণিক। অর্থাৎ অমিত শাহ্ এর ডেপুটি করা হয়েছে তাঁকে। সেই সঙ্গে পেয়েছেন যুব কল্যাণ ও ক্রীড়া প্রতিমন্ত্রীর পদ। 

      আইপিসিএর কোন কোন ধারায় অভিযুক্ত এই প্রতিমন্ত্রী তার কথাও উল্লেখ করেছেন তিনি। তাঁর টুইট অনুযায়ী, সংবিধানের ৩০২,৩০৭,৩২৪,৩২৬,৩২৭,৩৫৩,৩৪৫,৩৩২ প্রভৃতি ধারায় অভিযুক্ত সে। 

    এছাড়াও কুণাল ঘোষ, প্রায় তিন বছর আগে, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আনা মামলার তথ্য‌ও পোস্ট করেছিলেন এবং শনাক্তকরণের জন্য দিলীপ বাবুকে প্রশ্ন‌ও করেছেন। 

    সম্প্রসারণ বৈঠকে নতুন মন্ত্রী যোগ হলেও, বাদ পড়েছেন বহু পুরোনো মন্ত্রীরা। পশ্চিমবঙ্গ থেকে বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী রায় চৌধুরীকে বাদ দিয়ে তালিকায় যুক্ত করা হয়েছে অন্য ৪ জনকে। তাঁদের মধ্যে রয়েছেন শান্তনু ঠাকুর, জন বার্লা, সুভাষ সরকার এবং নিশীথ প্রামাণিক প্রমুখরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here