kolkata bengali news

 ডেস্ক: ছুটিতে কোথাও না কোথাও বেরিয়ে পড়ে বাঙালি। ভ্রমণপ্রিয় বাঙালির পয়লা নম্বর ডেস্টিনেশন দিঘা, পুরি আর দার্জিলিং। অনেকে মজা করে বলেন, দিপুদা। আর গ্রীষ্মবকাশের টানা ছুটি কাজে লাগাতে ব্যাগ গুছিয়েই রেখেছে বাঙালি। এখন শুধু বেরিয়ে পড়ার পালা। সেই গ্রীষ্মকালীন মরশুমে অতিরিক্ত যাত্রীর ভিড় সামাল দিতে দক্ষিণ-পূর্ব রেল আগামী ৫ এপ্রিল থেকে ২৯ জুন পর্যন্ত সাঁতরাগাছি-পুরি-সাঁতরাগাছি রুটে ১৩ জোড়া বিশেষ সাপ্তাহিক ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

 

রেল কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, বিশেষ এই ট্রেনটি (০৮৪০৪) প্রত্যেক শনিবার সন্ধ্যা ৭-১০ মিনিটে সাঁতরাগাছি থেকে ছেড়ে পুরি পৌঁছবে পরদিন ভোর ৪টে নাগাদ। ফিরতি পথে ট্রেনটি (০৮৪০৩) পুরি থেকে প্রত্যেক শুক্রবার রাত ৯-২৫ মিনিটে ছেড়ে সাঁতরাগাছি পৌঁছবে পরদিন সকাল ৬-৪৫ মিনিট নাগাদ। বিশেষ এই ট্রেনে একটি এসি ২-টিয়ার, তিনটি এসি ৩-টিয়ার, ১০টি স্লিপার ক্লাস এবং চারটি সাধারণ দ্বিতীয় শ্রেণির কামরা থাকছে।

 

যাত্রাপথে ট্রেনটি খড়্গপুর, বালাসোর, ভদ্রক, জাজপুর কেওনঝাড় রোড, ভুবনেশ্বর এবং খুড়দা রোড স্টেশনে দাঁড়াবে। রেল কর্তৃপক্ষের তরফেই জানা গিয়েছে, গরমের মরশুমে বহু পর্যটক কলকাতা থেকে পুরিতে বেড়াতে যান। সেই চাপ সামলাতে এই স্পেশাল ট্রেন দেওয়া হয়েছে। আগামী ৫ এপ্রিল থেকে ২৯ জুন পর্যন্ত সাঁতরাগাছি-পুরি-সাঁতরাগাছি রুটে চলবে তেরো জোড়া সাপ্তাহিক স্পেশাল। ট্রেনের আসন সংরক্ষণের কাজও শীঘ্রই শুরু হতে যাচ্ছে। ফলে টিকিট কেটে দুগ্গা দুগ্গা করে বেরিয়ে পড়ার অপেক্ষা বাঙালির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here