railway news
Highlights

  • বিগত কিছু সময়ে বছরে দেশে রেকর্ড হারে বেড়েছে বেকারত্বের হার 
  • ভারতীয় রেলে এই মুহূর্তে শূন্যপদ রয়েছে ২ লক্ষ ৮৭ হাজার
  • রাজ্যসভায় এক প্রশ্নের লিখিত উত্তরে রেলমন্ত্রী পীযূষ গোয়েল এমনটাই জানান

মহানগর ওয়েবডেস্ক: বিগত কিছু সময়ে বছরে দেশে রেকর্ড হারে বেড়েছে বেকারত্বের হার। টালমাটাল অর্থনীতির ফলে ধুকছে ছোট বড় বেসরকারি সংস্থা, ব্যবসায়িক প্রতিষ্ঠান। নতুন করে কোনও চাকরির দিশা আপাতত সেই অর্থে দেখাতে পারেনি কেন্দ্রীয় সরকার। এই সবের মধ্যেই রেল মন্ত্রক জানাল, ভারতীয় রেলে এই মুহূর্তে শূন্যপদ রয়েছে ২ লক্ষ ৮৭ হাজার। সম্প্রতি দিল্লিতে সংসদের অধিবেশনে এমনটাই জানানো হয়েছে।

সম্প্রতি রাজ্যসভায় এক প্রশ্নের লিখিত উত্তরে রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানান, ২০১৮ সালে ১.১৪ লক্ষ শূন্যপদের জন্য (গ্রুপ সি) তিনটি সেন্ট্রালাইজড এমপ্লয়মেন্ট নোটিফিকেশন (CENs) জারি করেছিল। ‘কিছু শূন্যপদে কর্মী নিয়োগ ইতিমধ্যেই সম্পূর্ণ হয়েছে। ২০১৯ সালে আরও ১.৪৩ লক্ষ শূন্যপদের জন্য চারটি CENs জারি করে হয়েছে। এর মধ্যে একটি CENs এর নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যেই শেষ হয়েছে। বাকি তিনটির নিয়োগ প্রক্রিয়া খুব শীঘ্রই শেষ হয়ে যাবে।’

‘এছাড়া নির্দিষ্ট সময়ে প্রয়োজন অনুযায়ী চুক্তিভিত্তিক কর্মীনিয়োগ (লেবার) করা হয়েছে, রেলক্ষেত্রে কাজের জন্য। যদিও এই সকল চুক্তিভিত্তিক কর্মীদের তথ্যের হিসেব কেন্দ্রের তরফ থেকে রাখা হয় না’, রাজ্য সভায় জানান পীযূষ গোয়েল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here