নিজস্ব প্রতিবেদক, মুর্শিদাবাদ: মোদী সরকারের নোবন্দির পর জাল নোটের উপর যে খুব বিশেষ লাগামা আসেনি তার প্রমান মিলল ফের একবার। সোমবার সন্ধ্যায় মুর্শিদাবাদ জেলায় জাল নোট সহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করল জেলা পুলিশের এস ও জি টিম ও বহরমপুর থানার পুলিশ।

গোপনসুত্রে খবর পেয়ে সোমবার সন্ধ্যায় শহরের পঞ্চাননতলা এলাকা থেকে গ্রেপ্তার করা হয় দুই দুষ্কৃতীকে। ধৃতদের নাম সামাউল সেখ(২৮) ও শীষ মহম্মদ(৩৫)। সামাউলের বাড়ি মুর্শিদাবাদের হরিহরপাড়া থানা এলাকায় ও শীষ মহম্মদের বাড়ি মালদহের বৈষ্ণবনগর এলাকায়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে মোট দুই লক্ষ টাকার জাল নোট। উদ্ধার হওয়া সব নোটই দুই হাজার টাকার নতুন নোট। পুলিশি জেরায় জানা গিয়েছে, শীষ মহম্মদ নামে গ্রেপ্তার হওয়া এক অভিযুক্ত এই নোট সরবরাহ করত এবং এই নোট গুলি জেলার বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেওয়ার জন্য আনা হয়েছিল বলে পুলিশের প্রাথমিক অনুমান। এই জাল নোট চক্রের পিছনে আরও কারা কারা জড়িত রয়েছে তা জানতে ধৃতদের জেরা শুরু করেছে পুলিশ। মনে করা হচ্ছে, এদের সূত্র ধরে এই চক্রের মূল মাথাদের খুব শীঘ্রই গ্রেপ্তার করা সম্ভব হবে। নোটচক্রের পিছনে জঙ্গিযোগ আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

ধৃতদের মঙ্গলবার বহরমপুর আদালতে তোলা হবে এবং জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেপাজতে নেওয়া হবে বলে জানা গিইয়েছে পুলিশ সূত্রে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here