ডেস্ক: একে একে সঙ্গীহারা হচ্ছে এনডিএ। এনডিএ জোট থেকে বেরিয়ে আসার কথা ঘোষণা করে তেলেগু দেশম পার্টি (টিডিপি) সুপ্রিমো চন্দ্রবাবু নাইডু তাঁর দুই মন্ত্রীকে গতকালই কেন্দ্রীয় মন্ত্রীসভা ছাড়ার নির্দেশ দিয়েছিলেন। এবার তারই পাল্টা চাপ দিতে অন্ধ্রপ্রদেশ মন্ত্রীসভা থেকে পদত্যাগ করলেন বিজেপির দুই সদস্য।

চন্দ্রবাবু নাইডুর সাংবাদিক সম্মেলনের পর অন্ধ্রপ্রদেশ রাজ্যের বিজেপি বিধায়ক আকুলা সত্যনারায়ণ সাংবাদিকদের জানান, অন্ধ্রপ্রদেশ রাজ্য মন্ত্রীসভার দুই সদস্য কামিনেনি শ্রীনিবাস ও পাইদিকোনডালা মানিক্যালা রাও নামের দুই বিধায়ক রাজ্য মন্ত্রীসভা থেকে পদত্যাগ করবেন। একইসঙ্গে এনডিএ জোট ছাড়ার এই সিদ্ধান্তকে রাজনৈতিক সুবিধাবাদী পদক্ষেপ বলেও কটাক্ষ করেন বিজেপি নেতা কৃষ্ণসাগর রাও। সেইমত, অমরাবতীতে মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর অফিসে গিয়ে পদত্যাগপত্র তুলে দেন টিডিপি সরকারের দুই বিজেপি মন্ত্রী। একইসঙ্গে চন্দ্রবাবু নাইডুর পথে হেঁটে বিশেষ মর্যাদার দাবীতে মোদী সরকারের বিরুদ্ধে সরব হল অন্ধ্রপ্রদেশের জগন্মোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস। এদিন সরাসরি জগন্মোহন হুঁশিয়ারি দিয়ে বলেন, তাদের মন্ত্রীও ইস্তফাপত্র দিয়ে অনাস্থা প্রস্তাব আনবে দাবি পূরণ না হলে। এই মুহূর্তে লোকসভায় ৯ এবং রাজ্যসভায় একটি সাংসদ রয়েছে ওয়াইএসআর কংগ্রেসের। সুতরাং ফের চাপ বাড়ল বিজেপির।

উল্লেখ্য, বুধবার অশোক গজপতি রাজু ও ওয়াই এস চৌধুরিকে কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন চন্দ্রবাবু নাইডু। অন্ধ্রপ্রদেশের দাবি মতো বিশেষ মর্যাদা না পাওয়ায় এই সিদ্ধান্ত বলে জানান নাইডু। দলের নেতাদের সঙ্গে এনিয়ে বৈঠক শেষে গতকাল সন্ধেয় এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী। চন্দ্রবাবু নাইডু জানান, বৃহস্পতিবার সকালেই পদত্যাগপত্র পাঠাবেন ওই দুই মন্ত্রী। তবে তার আগে টিডিপিকে চাপে রাখতে অন্ধ্রপ্রদেশ মন্ত্রীসভা থেকে পদত্যাগ করলেন বিজেপির দুই মন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here