ডেস্ক: ফের মাওবাদী হামলায় ছত্তিশগড়ে শহিদ হলেন দুই বিএসএফ জওয়ান। শহিদ ওই দুই জওয়ানের নাম কম্যান্ডার গজেন্দ্র সিং এবং কনস্টেবল অমরেশ কুমার। মাওবাদীদের ছোঁড়া আইইডি বিস্ফরনেই শহিদ হয়েছেন ওই দুই জওয়ান।

গত কয়েক মাস ধরে প্রায় প্রতিদিনই ছত্তিশগড়ের বিভিন্ন জেলায় মাওবাদীদের বিরুদ্ধে যৌথ অভিযান চালাচ্ছেন সেনারা। একইরকমভাবে বুধবারও কাঁকের-কোন্দগাঁও সীমান্তের মাতলা রিজার্ভ ফরেস্ট এলাকায় যৌথ অভিযান চালাচ্ছিল বিএসএফ ও পুলিশ। তখনই তাঁদের উপর গুলি ছুঁড়তে শুরু করে মাওবাদীরা। পাল্টা হামলা চালায় নিরাপত্তারক্ষীরাও। বেশকিছুদিন ধরে দুপক্ষের গুলির লড়াই চলার পর। নিরাপত্তাবাহিনীর তল্লাশি অভিযান চলাকালীন ঘটে আইইডি বিস্ফোরণের ঘটনা। যাতে গুরুতর জখম হন দুই বিএসএফ জওয়ান। পরে মৃত্যু হয় ওই দুই জনের। ঘটনার পরে ওই গোটা এলাকা ঘিরে রেখে মাওবাদীদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে যৌথ বাহিনী।

উল্লেখ্য, ছত্তিশগড়ের বেশকিছু এলাকায় মাওবাদীরা ভীষণভাবেই সক্রিয়। এর আগে ১৮ ফেব্রুয়ারি ছত্তিশগড়ের সুকমা জেলায়, মাওবাদীদের ছোঁড়া গুলিতে মৃত্যু হয় দুই জওয়ানের। ২৫ ফেব্রুয়ারি ছত্তিশগড়ের এই এলাকাতেই মাওবাদীদের গুলিতে শহিদ হন দুই জন সিএএফ জওয়ান। ঘটনার পর ২ মার্চ তেলেঙ্গানা ও ছত্তিশগড় পুলিশ যৌথভাবে অভিযান চালায় ছত্তিশগড়ের বিজাপুরের পূজারি কাঁকের এলাকায়। নিরাপত্তাবাহিনীর গুলিতে খতম করা হয় ১২ জন মাওবাদীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here