ডেস্ক: সামনের ২০১৯ লোকসভা নির্বাচন। ভোট যুদ্ধে দান মারতে ইতিমধ্যেই প্রস্তুত দুই দল। তবে ভোটকে সরিয়ে এই মুহূর্তে উৎসবের আনন্দে বিভোর গোটা দেশ। এরই মাঝে দুসংবাদ শোনা গেল কংগ্রেস শিবিরে। হাত ছেড়ে পদ্ম ধরতে উদ্যত হল গোয়া কংগ্রেসের দুই বিধায়ক। বিজেপিতে যোগদানের লক্ষ্য নিয়ে ইতিমধ্যেই দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন গোয়ার দুই বিধায়ক দয়ানন্দ সোপ্তে ও সুভাষ শিরোদকার।

জানা গিয়েছে, সোমবার রাতের বিমানেই দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছে কংগ্রেসের এই দুই নেতা। সকাল ৯ টা নাগাদ তাঁরা সাক্ষাৎ করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সঙ্গে। কংগ্রেস ছেড়ে বিজেপতে এই দুই নেতার যোগদান কংগ্রেসের কাছে যে এক বিরাট ধাক্কা তা বলার অপেক্ষা রাখে না। গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্কর অসুস্থ তাই গোয়া বিধানসভায় ফ্লোর টেস্ট হতে পারে কিছুদিনের মধ্যেই। গত মাসেই কংগ্রেসের তরফে আবেদন জানানো হয় কংগ্রেসকে যেন সরকার গড়তে দেওয়া হয়। গোয়ার বিধানসভার সমীকরণ অনুযায়ী, বর্তমানে কংগ্রেসের হাতে আছে ১৬ জন বিধায়ক। তারমধ্যে ২ জন দলত্যাগ করেন তবে সংখ্যা দাঁড়াবে ১৪। এদিকে, বিজেপির হাতে আছে ১৪ জন বিধায়ক। তিনজন করে বিধায়ক আছে গোয়া ফরোয়ার্ড পার্টি, এমজিপি ও নির্দলের। এনসিপির আছে একজন বিধায়ক।

উল্লেখ্য, ২০১৭ বিধানসভা নির্বাচনে মান্দ্রেম কেন্দ্র থেকে দয়ানন্দ সোপ্তে হারিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকরকে। অন্যদিকে শিরোদা কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে জিতে বিধায়ক হন সুভাষ শিরদোকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here