চামলিতে মেঘভাঙা বৃষ্টিতে তলিয়ে গেল দুটি বাড়ি, মা-মেয়ের সলিল সমাধি ঘুমন্ত অবস্থায়

0
105
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দেশের দক্ষিণ পশ্চিমের অধিকাংশ অংশ জলের তলায়। বন্যার জেরে নাজেহাল লক্ষাধিক মানুষ। তারই মধ্যে এবার মেঘভাঙা বৃষ্টির জেরে ভেসে গেল উত্তরাখণ্ডের চামলি। এখনও অবধি জানাগেছে মেঘভাঙ্গা বৃষ্টির জেরে দুটি বাড়ি কার্যত ধুলিসাৎ হয়ে গেছে। যার হেরে প্রাণ গেছে দু’জনের। যাদের মধ্যে রয়েছে এক শিশু  ও তাঁর মা।

সূত্রের খবর, বছর ৩৫ এর রূপা দেবী বিপর্যয়ের সময় ঘুমন্ত অবস্থায় ছিলেন তাঁর ছ’মাসের শিশু কন্যাকে নিয়ে। জানা গিয়েছে, ঘুমন্ত অবস্থায় থাকাকালীন বন্যার জলে ভেসে যায় পাশাপাশি দুটি বাড়ি। ঘটনাস্থলে পৌঁছেছে রাজ্য বিপর্যয় মোকাবিলার একটি দল। ইতিমধ্যেই উদ্ধারকার্যে নেমেছে উদ্ধারকারী দলটি।

রাজ্য বিপর্যয় মোকাবিলার দলের আধিকারিক এন.কে.জোশি এর কথায়, সোমাবার সকালে আচমকা মেঘভাঙা বৃষ্টির জেরে কার্যত মাটিতে মিশে যায় তিন তিনটি বাড়ি। ঘাটের নিকটবর্তী বাঞ্জাবগড় ও লক্ষ্মী গ্রামের জোরালো ধস নামে। তিনি আরও বলেন, গতকাল মধ্যরাত থেকেই এলাকা জুড়ে শুরু হয় প্রবল বর্জ্রপাত। আর আজ সকালেই তাঁর প্রভাবে মেঘা বৃষ্টির নামে চামলিতে।

অপরদিকে উত্তরাখণ্ডের অন্যপ্রান্তে ধসের জেরে বাড়ি ভেঙে প্রাণ গেছে বছর একুশের এক তরুণীর। তারই মধ্যে রাজ্য জুড়ে চলছে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত। যার ফলে সঙ্গীন হচ্ছে পরিস্থিতি। গত কয়েকদিন ধরে টানা বৃষ্টির জেরে ফুঁসছে উত্তরাখণ্ডের নদ-নদী। স্থানীয়দের কথায় জানা গেছে, চামলিতে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি বাড়ি। পাশাপাশি বহু চাষের জমি জলের তলায় চলে যাওয়ায় ক্ষতির মুখে পড়েছে চাষীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here