কয়েক ঘণ্টার ব্যবধানে লঞ্চ থেকে মাঝগঙ্গায় মরণঝাঁপ দু’জনের, চাঞ্চল্য হাওড়া জেটিঘাটে

0
74
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, হাওড়া: লঞ্চ থেকে মাঝগঙ্গায় ঝাঁপ দিয়ে আত্মহত্যা করলেন এক বয়স্ক মহিলা ও এক ব্যক্তি। তবে একসঙ্গে নয়, পৃথকভাবে কয়েক ঘণ্টার ব্যবধানে এই কাণ্ড ঘটিয়েছেন দু’জনে। মঙ্গলবার দুপুরে এভাবে পরপর দুজনের আত্মঘাতী হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে হাওড়া লঞ্চঘাট চত্বরে। পুলিশ জানায়, আত্মঘাতী ওই মহিলা ও ব্যক্তি- দু’জনের বয়স প্রায় একই হবে। দু’জনেই হাওড়া থেকে বাগবাজার যাওয়ার লঞ্চ থেকে মাঝগঙ্গায় ঝাঁপ দেন। এঁদের পরিচয় এখনও জানা যায়নি। কেন এঁরা গঙ্গায় ঝাঁপ দিলেন তাও স্পষ্ট নয়। তদন্ত শুরু হয়েছে। অন্যদিকে, লঞ্চযাত্রীদের নিরাপত্তায় প্রশাসনিক তত্পরতা নিয়ে প্রশ্ন তুলেছেন নিত্যযাত্রীরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে হাওড়ার ১ নম্বর লঞ্চঘাট থেকে বাগবাজার যাওয়ার লঞ্চ ধরেছিলেন ওই বয়স্ক ব্যক্তি। লঞ্চটি মাঝগঙ্গার উপর দিয়ে যাওয়ার সময় সকলের নজর এড়িয়ে হঠাত্ করেই তিনি গঙ্গায় ঝাঁপ দেন। সঙ্গে সঙ্গে লঞ্চের কর্মীরা লঞ্চ থামিয়ে গঙ্গায় নামে এবং ওই ব্যক্তির নিথর দেহ উদ্ধার করে। তারপর তাঁকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানকার চিকিত্সক মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার কিছুক্ষণ পর ফের একইভাবে হাওড়া-বাগবাজার লঞ্চ থেকে মাঝগঙ্গায় ঝাঁপ দেন এক বয়স্ক মহিলা। এক্ষেত্রেও লঞ্চের কর্মীরা তড়িঘড়ি গঙ্গায় নেমে ওই মহিলাকে উদ্ধার করে হাওড়া হাসপাতালে নিয়ে যান। কিন্তু ততক্ষণে তাঁর মৃত্যু হয়েছে। এরপর হাওড়া থানার পুলিশ দেহ দুটি ময়নাতদন্তে পাঠায়।

হাওড়া থানার পুলিশ আধিকারিক জানান, মৃত ওই ব্যক্তি এবং মহিলার পরিচয় এখনও জানা যায়নি। তবে বয়স এবং আত্মহত্যার ধরন দেখে এঁদের সম্পর্কে স্বামী-স্ত্রী এবং আত্মহত্যার জন্যই এঁরা গঙ্গায় ঝাঁপ দিয়েছিলেন বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। তবে লঞ্চকর্মী এবং যাত্রীদের নজর এড়িয়ে কীভাবে এঁরা গঙ্গায় ঝাঁপ দিলেন তা নিয়ে প্রশ্ন উঠছে। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। অন্যদিকে, একই দিনে, একই স্থানে পরপর দু’জন কীভাবে লঞ্চ থেকে ঝাঁপ দিল, লঞ্চ কর্মীরা কেন সতর্ক হয়নি- তা নিয়ে প্রশ্ন তুলেছেন নিত্যযাত্রীরা। লঞ্চে যাত্রীদের নিরাপত্তার কোনও ব্যবস্থা নেই বলেও অভিযোগ করেছেন তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here