ডেস্ক: যোগী রাজ্য উন্নাওতে গণধর্ষণের ঘটনায় উত্তাল গোটা দেশ। প্রবল চাপের মুখে পড়ে সেই ঘটনার তদন্তভার যোগীরাজ্যের পুলিশের হাত থেকে সরিয়ে দেওয়া হয়েছে সিবিআইয়ের হাতে। সেই ঘটনার তদন্তে নেমে এবার যোগী পুলিশের দুই সাব ইন্সপেক্টরকে গ্রেপ্তার করল সিবিআই। অভিযুক্ত ওই দুই সাব ইন্সপেক্টরের নাম অশোক সিং বাহাদুরিয়া ও কামতা প্রসাদ সিং দুজনেই উন্নাওয়ের মাখি থানায় কর্মরত।

জানা গিয়েছে, অপরাধ মূলক ষড়যন্ত্র ও প্রমান লোপাটের অভিযোগ গ্রেপ্তার করা হয়েছে ওই দুই সাব ইনস্পেক্টরকে। যদিও এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে আগেই সাসপেন্ড করা হয়েছিল ওই দুই পুলিশ অফিসারকে। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে সিবিআই। মনে করা হচ্ছে, এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে আরও কিছু বড় মাথা, তাদেরও দ্রুত গ্রেপ্তার করা হবে জানানো হয়েছে সিবিআইয়ের তরফে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৪ জুন চাকরির অনুরোধ নিয়ে উন্নাওইয়ের বিজেপি বিধায়ক কূলদীপ সিংয়ের বাড়িতে যায় এক কিশোরী। অভিযোগ, সেখানে তাঁকে ধর্ষণ করেন ওই বিধায়ক সহ বেশ কয়েকজন। এই ঘটনার পর থানায় অভিযোগ জানাতে গেলেও অভিযোগ গ্রহণ না করে ওই কিশোরীকে রীতিমতো হেনস্থা করে পুলিশ। অভিযোগ গ্রহণ তো করা হয়নি, উল্টে নির্যাতিতার বাবাকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ হেফাজতে থাকালীন ব্যাপক মারধোরের ফলে মৃত্যু হয় ওই নির্যাতিতার বাবার। সেই ঘটনাতে অভিযোগ ওঠে ওই দুই সাব ইন্সপেক্টরের বিরুদ্ধে। অবশেষে ওই দুই সাব ইনস্পেক্টরকে গ্রেপ্তার করল সিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here