মহানগর ওয়েবডেস্ক: আবারও ২৬/১১ ধাঁচে হামলা চালানো হতে পারে, সোমবার রাতে এমনই হুমকি ফোন এল দক্ষিণ মুম্বইয়ের দুটি তাজ হোটেলে। মুম্বই পুলিশ সূত্রে আজ এমনটাই জানানো হয়েছে। ওই দুটি হোটেল হল কোলাবার তাজ মহল প্যালেস ও বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড। ইতিমধ্যেই ওই হোটেলগুলির সুরক্ষা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ ফোনের উৎস সম্পর্কে জানার চেষ্টা চালাচ্ছে।

পুলিশ সূত্রে খবর, গতকাল রাত ১২টা নাগাদ ওই দুটি হোটেলেরই ল্যান্ড লাইনে হুমকি ফোন আসে। পুলিশের প্রাথমিক অনুমান ওই দুটি ফোনই পাকিস্তান থেকেই করা হয়েছিল। যদিও পুলিশ গোটা বিষয়টি এখনও খতিয়ে দেখছে। হোটেলের ফোনগুলির কললিস্ট চেক করে হচ্ছে। দুটি হোটেলেই বেসরকারি নিরাপত্তার পাশাপাশি পুলিশের তরফ থেকেও নজরদারি চালানো হচ্ছে।

প্রসঙ্গত, মুম্বইয়ের আইকনিক তাজ মহল প্যালেসেই ২০০৮ সালে ভয়াবহ হামলা চালিয়েছিল আজমল কাসভ সহ দশ লস্কর ই তৈবা জঙ্গি। তাজ ছাড়াও নরিম্যান হাউজ, ওবেরয় ট্রাইডেন্ট, ছত্রপতি শিবাজি ট্রেন টার্মিনাস সহ একাধিক জায়গায় বন্দুক, গ্রেনেড নিয়ে হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা। প্রায় তিনদিন ধরে জঙ্গিদের সঙ্গে লড়াই করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন ভারতীয় নিরাপত্তা বাহিনীর জওয়ানরা।

ভয়াবহ ওই ঘটনায় ১৭৪ জন নিহত হন। আহত হন তিনশোর বেশি মানুষ। সেবার জলপথে পাকিস্তান থেকে মুম্বই প্রবেশ করেছিল জঙ্গিরা। ঘটনায় একাধিক পুলিশ কর্মী ও এক এনএসজি কমান্ডো প্রাণ হারান। ভারতের ইতিহাসে সবচেয়ে বড় জঙ্গিহানার ঘটনা ছিল সেটাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here