news national

মহানগর ওয়েবডেস্ক: বিহারে ভারতীয় জনতা পার্টির হেডকোয়ার্টার করোনা হটস্পট হিসেবে চিহ্নিত হওয়ার পর এবার সেখানে আরও ভয়াবহ হয়ে উঠল মারণ ভাইরাস। বিজেপি অফিসের পর এবার করোনা উপস্থিতি ধরা পড়ল রাজভবনের অন্দরে। টেস্ট করার পর রাজভবনের ২০ জন সদস্যের শরীরে ভাইরাসের উপস্থিতি মিলেছে। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে প্রতিবেশী রাজ্য বিহারে।

লকডাউন পর্ব তুলে নেওয়ার পর থেকে বিহারে ক্রমাগতভাবে বেড়েছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। এহেন পরিস্থিতিতে গত মঙ্গলবার ঘোষণা করা হয়েছে আগামী ১৬ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত সম্পূর্ণ লকডাউন জারি থাকবে বিহারে। এবং এই লকডাউন জারি হচ্ছে বিহারের ৩৮ টি জেলার এক-তৃতীয়াংশ এলাকায়। এহেন পরিস্থিতির মাঝেই এদিন বিহার রাজভবনের ২০ জন সদস্যের শরীরে করোনা ভাইরাস ধরা পড়ায় উদ্বেগ ব্যাপক বেড়েছে। যদিও বিহারের রাজ্যপাল ফাগু চৌহান সুস্থ রয়েছেন বলেই জানা গিয়েছে। প্রসঙ্গত, রাজভবনের পাশাপাশি সম্প্রতি বিহার বিজেপি দপ্তরের ৭৫ জন করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তার মধ্যে রয়েছেন বিজেপি রাজ্য সভাপতিও।

কেন্দ্রীয় তথ্য অনুযায়ী বিহারে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ২২৮। মৃত্যু হয়েছে ১৭৪ জনের। ১২৮৪৯ জন মানুষ এখনো পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। মৃত্যু অসুস্থ বাদ দিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬২৬১ জন। এহেন অবস্থায় মারণ এই ভাইরাস বাগে আনতে আগামী ১৬ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত লকডাউন জারি করেছে নীতীশ কুমার সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here