ডেস্ক: দেশে ৫০০ ও হাজার টাকা বাতিল করার পিছনে কালোটাকা উদ্ধার সহ কেন্দ্রের অন্যতম উদ্দেশ্য ছিল দেশের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে পড়া জাল নোট বন্ধ করা। তবে তাতে মোদী সরকার কতটা সফল হয়েছেন তা নিয়ে বিতর্ক কম নয়। নতুন নোট ছাপা হওয়ার পর দেশের দুই একটি জায়গায় জাল নোটের হদিশ মিললেও, এবার সরাসরি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম থেকে মিলল জাল টাকা। যার জেরে চাঞ্চল্য ছড়াল গ্রাহকদের মধ্যে।

সূত্রের খবর, বুধবার সকালে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের এটিএমে টাকা তুলতে যান অন্ডাল থানার বাঁকোলা গ্রামের বাসিন্দা তুলসী গোপ। সিস্টেম ফলো করে এটিএম মেশিন থেকে ২০ হাজার টাকা তোলেন তিনি। টাকা গুণতে গিয়েই চোখ কপালে ওঠে তুলসী বাবুর। এটিএম মেশিন থেকে যে ১০ টি দুই হাজারের নোট বেরোয় তার মধ্যে দুটি নোট দেখা যায় জাল নোট। সঙ্গে সঙ্গেই নোট দুটি নিয়ে স্থানীয় উখরা পুলিশ ফাঁড়িতে জানান তুলসী বাবু। লিখিত অভিযোগ জানান ওই রাষ্ট্রায়াত্ব ব্যাঙ্কেও। ব্যাঙ্কের ম্যানেজার প্রদীপ কুমার দাস বলেন, ‘গ্রাহকের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

তবে ওই রাষ্ট্রায়াত্ব ব্যাঙ্কের এটিএম থেকে জাল নোট বেরোনোর ঘটনা এই প্রথমবার নয়। এর আগেও জাল নোট বেরনোর ঘটনা ঘটেছে ওই এটিএমে। রাজু দে নামে এক গ্রাহক জানান দুই মাস আগে এই এটিএম থেকে পাঁচটি দু হাজার টাকার জাল নোট পান তিনি। বিষয়টি ব্যাংক ম্যানেজারকে জানালে সে বার ব্যাঙ্ক থেকে জাল টাকাগুলি বদলে তাঁকে নতুন টাকা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here