Home Featured ২০০৮ জয়পুর বিস্ফোরণ কাণ্ডে ৪ জঙ্গিকে দোষী সাব্যস্ত করল আদালত

২০০৮ জয়পুর বিস্ফোরণ কাণ্ডে ৪ জঙ্গিকে দোষী সাব্যস্ত করল আদালত

0
২০০৮ জয়পুর বিস্ফোরণ কাণ্ডে ৪ জঙ্গিকে দোষী সাব্যস্ত করল আদালত
Parul

মহানগর ওয়েবডেস্ক: দীর্ঘ ১১ বছর পর অবশেষে জয়পুর ধারাবাহিক বিস্ফোরণে অভিযুক্ত ৪ জনকে দোষী সাব্যস্ত করল জয়পুরের বিশেষ আদালত। বুধবার অভিযুক্ত মহম্মদ শাহবাজ হোসেন, মাহম্মদ সাইফ, মহম্মদ সারওয়ার ও মহম্মদ সালমানদের ইউএপিএ, বিস্ফোরণ আইন ও পিডিপিপি আইনে দোষী সাব্যস্ত করে জয়পুরের ওই আদালত।

ঘটনা ২০০৮ সালের ফেব্রুয়ারি মাস। জয়পুরের মানকচক ও কতওয়ালি থানা থেকে মাত্র ১৫ মিনিট দুরত্বের মধ্যে ঘটে একের পর এক ধারাবাহিক বিস্ফোরণ। ধারাবাহিক এই বিস্ফোরণের জেরে মৃত্যু হয় ৮০ জনের। ঘটনায় আহত হয়েছিলেন ১৭০ জন। গোটা ঘটনার তদন্তে নামে রাজস্থান এটিএস। জানা যায় জয়পুর হাওয়া হমলের কাছে একটি সাইকেলে আরডিএক্স রেখে বিস্ফোরণ ঘটানো হয়। একই ছকে বিস্ফোরণ ঘটানো হয়, ত্রিপলিয়া বাজার, হনুমান মন্দির, জেহরি বাজার, মানস চক, বাড়ি চৌপল ও চোটি চৌপল এলাকায়। ভয়াবহ এই বিস্ফোরণে অভিযোগের আঙুল ওঠে বাংলাদেশের জঙ্গি সংগঠন হরকত-উল-জিহাদি ইসলামি বা হুজির দিকে।

এই শারাবাহিক বিস্ফোরণ কাণ্ডের তদন্তে নেমে গ্রেফতার করা হয় একাধিক জনকে। পরে পুলিশের তরফ থেকে ৫ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করে পুলিশ। এই মামলায় অবশেষে দোষী সাব্যস্ত করা হল, জঙ্গি মহম্মদ শাহবাজ হোসেন, মাহম্মদ সাইফ, মহম্মদ সারওয়ার ও মহম্মদ সালমানকে। শীঘ্রই দোষীদের সাজা শোনানো হবে বলে জানিয়ে দিয়েছে আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here