মহানগর ওয়েবডেস্ক: প্রবল অনিশ্চয়তা কাটিয়ে করোনা পরিস্থিতির মাঝেই বুধবার প্রকাশিত হল মাধ্যমিকের ফলাফল। প্রতিবছরের মতো এবারও সাংবাদিক বৈঠক করে ফল প্রকাশ করে পর্ষদ। সেখানে জানা গিয়েছে চলতি বছরে পাসের হার ৮৩.৩৪ শতাংশ। এবারের পরীক্ষায় প্রথম তিনে রয়েছে ৬ জন পড়ুয়া।

মাধ্যমিক শিক্ষা পর্ষদের তরফে এদিন সাংবাদিক বৈঠক করে জানানো হয়, এ বছর পরীক্ষা দিয়েছিল ১০,০৩৬৬৩ জন পড়ুয়া। যেখানে পাশের হার ৮৬.৩৪ শতাংশ। ছাত্রদের পাশের হার ৮৯.৮৭ শতাংশ ও ছাত্রীদের ক্ষেত্রে ৮৩.৪৮ শতাংশ। এবছর ও পাসের হারে শীর্ষে রয়েছে পূর্ব মেদিনীপুর। মাধ্যমিকে এবছর প্রথম স্থান অধিকার করেছে পূর্ব বর্ধমানের মেমারি বিদ্যাসাগর ইনস্টটিটিউশনের ছাত্র অরিত্র পাল। তার প্রাপ্ত নম্বর ৬৯৪। ৬৯৩ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে দু জন। বাঁকুড়ার সায়ন্তন গড়াই ও কাটোয়ার অভীক দাস। ৬৯০ নম্বর পেয়ে তৃতীয় হয়েছে তিনজন। পূর্ব মেদিনীপুরের দেবস্মিতা মহাপাত্র ও রহড়া রামকৃষ্ণ মিশনের অরিত্র মাইতি। আজ ফল প্রকাশ হলেও শংসাপত্র বিতরনের জন্য এক সপ্তাহ সময় নিয়েছে পর্ষদ। স্কুলগুলি সংক্রমণমুক্ত হলে নিয়ম মেনে মার্কসিট সংগ্রহের অনুরোধ জানানো হয়েছে অভিভাবকদের। আগামী ২২ তারিখ থেকে শুরু হবে মার্কশিট বিতরণ।

প্রসঙ্গত, এবার মাধ্যমিক পরীক্ষার ১৩৯ দিন পর প্রকাশিত হল ফলাফল। শুক্রবার বেরোবে উচ্চ মাধ্যমিকের ফল। সেখানে কয়েকটি বিষয়ে পরীক্ষা না-হওয়ায়, আইএসসি এবং সিবিএসই-র মতো মেধাতালিকা বেরোবে না।’ সিবিএসই দশমের ফলও বেরোবে আজ। উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ আগামী ১৭ জুলাই দুপুর সাড়ে তিনটেয়। উচ্চ মাধ্যমিকের মার্কশিট স্কুলগুলিতে যাবে ৩১ জুলাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here