prashant kishor news

মহানগর ওয়েবডেস্ক: বিশ্বজুড়ে যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে তাতে উদ্বিগ্ন ভারতও। গত কয়েক দিনে দেশে যেভাবে হুড়মুড়িয়ে বেড়েছে সংখ্যাটা সেই পরিস্থিতিতে আগাম টানতে মঙ্গলবার থেকে ২১ দিনের দীর্ঘ লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের বিরুদ্ধে এবার মুখ খুললেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। এক টুইট বার্তায় তিনি জানালেন সিদ্ধান্ত ভালো। কিন্তু ২১ দিনের দীর্ঘ সময়টা বড্ড বেশি।

বুধবার সকালে নিজের টুইটার একাউন্টে দেশের লকডাউন পরিস্থিতি নিয়ে মুখ খোলেন প্রশান্ত কিশোর। সেখানে তিনি বলেন, ‘হতে পারে প্রধানমন্ত্রী লকডাউন সিদ্ধান্ত সঠিক। দিনের দীর্ঘ সময়টা বড্ড বেশি লাগছে।’ তিনি আরলেখেন ‘করোনা ভাইরাস পরিস্থিতি সামাল দিতে বড্ড দেরি করে ফেলায় দেশকে এখন ২১ দিনের দীর্ঘ লকডাউন এর ভুক্তভোগী হতে হচ্ছে।’ সেই সঙ্গে দেশের গরিব মানুষদের প্রতি উদ্বেগ প্রকাশ করে প্রশান্ত কিশোর লেখেন, ‘দেশের গরিব মানুষগুলোর জন্য কিভাবে সাহায্য পৌঁছানো যাবে সে বিষয়ে কোন প্রস্তুতি দেখা যাচ্ছে না সরকারের। ফলে করোনা পরিস্থিতি সামাল দিতে গিয়ে আমাদের হয়তো আরও কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে পারে।’

উল্লেখ্য মারণ করনা ভাইরাসের বাড়বাড়ন্ত দিকে নজর রেখেই মঙ্গলবার রাত আটটায় বড়সড় ঘোষণা করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়ে দেন মঙ্গলবার রাত ১২ টা থেকে টানা ২১ দিনের জন্য লকডাউন করা হবে দেশকে। এই ২১ দিনের মধ্যে নিতান্ত প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে পারবেন না কেউ। সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন শাসক-বিরোধী সব পক্ষই তবে দীর্ঘ সময় নিয়ে একটা প্রশ্ন থেকেই গিয়েছে। দিন আনা দিন খাওয়া মানুষগুলি কিভাবে ঘরবন্দি হয়ে থাকবে ২১ দিন? সেই প্রসঙ্গ তুলেই মোদি সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে মত প্রকাশ করলেন প্রশান্ত কিশোর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here