kolkata news

মহানগর ওয়েবডেস্ক: দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৩ লক্ষ ৯৬ হাজার ছাড়িয়ে গেল। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী বর্তমানে ভারতে আক্রান্তের সংখ্যা ২৩,৯৬,৬৩৭। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৭,০৩৩। শেষ ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন রেকর্ড ৬৬,৯৯৯ জন। এই সময়ে প্রাণ হারিয়েছেন ৯৪২ জন। এখনও পর্যন্ত ১৬,৯৫,৯৮২ জন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। দেশে সুস্থতার হার প্রায় ৭০ শতাংশ। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৬,৩৮৩ জন, যা এক রেকর্ড। ভারতে এই মুহূর্তে এক্টিভ কেস ৬,৫৩,৬২২।

কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী, এখনও দেশে করোনার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। সেখানে ৫,৪৮,৩১৩ জন করোনা আক্রান্ত, মারা গিয়েছেন ১৮,৬৫০ জন। তারপরেই আছে তামিলনাড়ু (৩,১৪,৫২০), অন্ধ্রপ্রদেশ (২,৫৪,১৪৬), কর্ণাটক (১,৯৬,৪৯৪) দিল্লি (১,৪৮,৫০৪), উত্তরপ্রদেশ (১,৩৬,২৩৮), পশ্চিমবঙ্গ (১,০৪,৩২৬), বিহার (৯০,৩২১)।

উল্লেখ্য, ১ আগস্ট থেকে আনলক ৩.০ শুরু হয়েছে। নতুন সরকারি নির্দেশিকায় একাধিক ছাড়ের পাশাপাশি নাইট কার্ফুও তুলে দেওয়ার কথা বলা হয়েছে। তবে কন্টেইনমেন্ট জোন বাদে সব জায়গাতেই রেল পরিষেবা বাদে প্রায় সবকিছুই ধাপে ধাপে খুলে গিয়েছে এই লকডাউনে। একই সঙ্গে ৫ আগস্ট থেকে জিম ও যোগব্যায়াম শিক্ষাকেন্দ্রগুলিও শর্তসাপেক্ষে খুলে গিয়েছে। সারা দেশে ৩১ আগস্ট পর্যন্ত এই আনলক ৩.০ চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here