ডেস্ক: যোগী রাজ্যের স্মৃতি এবার ফিরে এল আর এক বিজেপি শাসিত রাজ্য মধ্যপ্রদেশে। মাত্রই ৩ সপ্তাহে মধ্যপ্রদেশের গুনা জেলা হাসপাতালে মৃত্যু হল ২৯ সদ্যোজাতর। যেখানে এক সপ্তাহেই মৃত্যু হয়েছে ৬ জন সদ্যজাতের। এই ঘটনায় চিকিৎসার গাফিলতির অভিযোগ উঠেছে হাসপাতালের বিরুদ্ধে। যদিও সে অভিযোগ উড়িয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ওই হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ, দিনের পর দিন সদ্যোজাতর চিকিৎসায় গাফিলতি করে আসছে হাসপাতাল কর্তৃপক্ষ। গত ১ জুলাই ২১ জুলাই পর্যন্ত হাসপাতালে মৃত্যু হয়েছে ২৯ জন সদ্যোজাতর। তবে হাসপাতালের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ খারিচ করেছে হাসপাতাল। হাসপাতালের এক চিকিৎসকের মতে, ২৯ জন সদ্যোজাতর মৃত্যু এই ঘটনাটা তেমন উদ্বেগজনক নয়। তাছাড়া ওই সদ্যোজাতদের একেবারে গুরুতর অবস্থায় ভরতি করা হয়েছিল। তাদের বাঁচার সম্ভাবনা একেবারে কম ছিল। ওই চিকিৎসকের মতে, গত ৩ মাসে হাসপাতালে ৯৪৮ সদ্যোজাতকে ভরতি করা হয়েছিল। তার মধ্যে ১১৮ জনের মৃত্যু হয়। এপ্রিলে ২৬ সদ্যোজাত মারা গেছিল। মে’তে সেই সংখ্যা ছিল ৪৩। আর জুনে ছিল ৪৯।

তবে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে শিশুমৃত্যুর অভিযোগ খারিজ করা হলেও। বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে প্রশাসন। ইতিমধ্যেই ওই হাসপাতালের বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here