ডেস্ক: ইভিএম কারচুপি নিয়ে বিজেপির দিকে আঙুল তুলে বহুবারই সরব হয়েছে কংগ্রেস। এরইমাঝে মধ্যপ্রদেশ নির্বাচনের ভোট গণনার ঠিক আগেই ব্যালট ছিনতাইয়ের অভিযোগ উঠল কয়েকজন দুষ্কৃতীর বিরুদ্ধে। যদিও তাতে লাভ কিছুই হয়নি বরং পুলিশি তৎপরতায় দ্রুত গ্রেফতার করা হয়েছে ৩ অভিযুক্তকে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভিন্দ জেলায়।

সূত্রের খবর, ওই এলাকা দিয়ে ২৫৬ টি ব্যালট নিয়ে যাচ্ছিলেন পোস্টম্যান রাজেন্দ্র যাদব। অভিযোগ সেই সময় তাঁর উপর হামলা চালায় প্রায় ২৫ জনের একটি দুষ্কৃতী দল। রাজেন্দ্রকে মারধোর করে তাঁর কাছ থেকে কেড়ে নেওয়া হয় ব্যালট। এই ঘটনার খবর পুলিশের কাছে পৌঁছতেই তৎপর হয়ে ওঠে পুলিশ। দ্রুত তল্লাসি চালিয়ে উদ্ধার করা হয় ব্যালট। ও গ্রেফতার করা হয় ৩ জনকে। বাকিদের খোঁজে তল্লাশি চালানোর পাশাপাশি পুরো ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। কিছুদিন আগেই ইভিএম কারচুপি নিয়ে তোলপাড় শুরু হয়েছিল মধ্যপ্রদেশে। অভিযোগ ছিল ২৮ নভেম্বর নির্বাচন হলেও তার ২ দিন পর একটি নম্বর প্লেটহীন বাসে করে স্ট্রংরুমে আসে ইভিএম। সেই ঘটনার পর এবার ব্যালট চুরির ঘটনায় নতুন করে তোলপাড় শুরু হল মদ্যপ্রদেশে।

প্রসঙ্গত, এদিন সকাল ৮.৩০ থেকে সিসিটিভি নজরদারির মধ্যে শুরু হয়েছে মধ্যেপ্রদেশের ২৩০ টি আসনের ভোট গণনা। শেষ পাওয়া খবর অনুযায়ী, সেখানে জোরদার টক্কর চলছে বিজেপি ও কংগ্রেসের মধ্যে। এখনও পর্যন্ত মধ্যপ্রদেশে কংগ্রেস এগিয়ে রয়েছে ১১১ টি আসনে, বিজেপি এগিয়ে রয়েছে ১০৮ টি আসনে। বিএসপি এগিয়ে রয়েছে ৫ টি আসনে ও অন্যান্য ৬টি আসনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here