ডেস্ক: সাংসদ ভবনে যখন দেশকে আরও উন্নত আরও এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে জ্বালাময়ী ভাষণ দিয়ে চলেছেন রাজনৈতিক নেতারা। ঠিক তখনই হয়ত সংসদ ভবন থেকে মাত্র কিছু দূরে অনাহারে বিছানায় শয্যাশায়ী ছিল ওই বাঙালি শিশু। উন্নতপ্রগতিশীল ভারতবর্ষে না খেতে পেয়ে মৃত্যু হল তাঁদের। ঘটনাটি ঘটেছে পূর্ব দিল্লির মণ্ডাভলিতে এলাকায়। ওই তিন শিশুর ময়নাতদন্তে স্পষ্ট অনাহারই তাদের মৃত্যুর কারণ।

জানা গিয়েছে, মৃত ওই ৩ শিশুর বাবার নাম মঙ্গল, বাড়ি মেদিনীপুরে। অভাবের তাড়নায় কাজের সন্ধানে দিল্লিতে এসে উঠেছিল সে। ওই এলাকায় রিকশা চালাতো মঙ্গল, কিন্তু কিছুদিন আগে তার রিকশাটি চুরি হয়ে যায়। এরপর সপরিবারে তারা ওঠে এক বন্ধুর বাড়িতে। সেখানে অনাহারে ওই তিন শিশু অসুস্থ হয়ে পড়লে তাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু চিকিৎসকরা জানান আগেই মৃত্যু হয়েছে ওই ৩ জনের। ওই তিন বালিকার বয়স ২, ৪ এবং ৮। এই ঘটনায় মানসিকভাবে অসুস্থ শিশুটির মা জানায়, শিশুরা বমি করায় তাদের খেতে দেওয়া হয়নি। কিন্তু মারা গেল কিভাবে তা তিনি জানেন না।

এদিকে এই ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের আশ্বাস দিয়েছে দিল্লি সরকার। আজ ঘটনাস্থলে যাবেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া। এদিন নিজের টুইটারে জানান সে কথা। পুরো ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here