Home Featured খাগড়াগড়কাণ্ডে ধৃত কওসরকে ছিনিয়ে নেওয়ার ছক কষেছিল ৩ জঙ্গি!

খাগড়াগড়কাণ্ডে ধৃত কওসরকে ছিনিয়ে নেওয়ার ছক কষেছিল ৩ জঙ্গি!

0
খাগড়াগড়কাণ্ডে ধৃত কওসরকে ছিনিয়ে নেওয়ার ছক কষেছিল ৩ জঙ্গি!
Parul

নিজস্ব প্রতিনিধি মুর্শিদাবাদের খাগড়াগড়কাণ্ডে ধৃত কওসর আলিকে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়ার ছক কষেছিল কলকাতায় ধৃত তিন জঙ্গি। পরিকল্পনা বাস্তবায়িত হওয়ার আগেই ধরা পড়ে গেল ধৃতেরা। এদিনই বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির তিন সদস্যকে গ্রেফতার করেন পুলিশ। রোগীর আত্মীয় সেজে এ রাজ্যে গা-ঢাকা দিয়েছিল কুখ্যাত ওই তিন জঙ্গি।

তদন্তকারীরা জেনেছেন, প্রেসিডেন্সি সংশোধনাগার থেকে শুরু করে ব্যাঙ্কশাল কোর্টে নিয়ে যাওয়ার সময় পুলিশের হাত থকে কওসরকে ছিনিয়ে নিয়ে যাওয়ার গোপন পরিকল্পনা করেছিল ধৃত জেএমবি সংগঠনের তিন সদস্য। সেই কারণেই দক্ষিণ কলকাতার বেহালায় একটি বাড়ি ভাড়া করেছিল তারা। সেখানেই গা ঢাকা দিয়েছিল ধৃতেরা। পরিচয় গোপন করে বাড়িটি ভাড়া নিয়েছিল তারা। সূত্র মারফৎ খবর পেয়ে নড়েচড়ে বসেন কলকাতা পুলিশের গোয়েন্দারা। দিন কয়েক ওই তিন জঙ্গির গতিবিধি লক্ষ্য করার পর এদিন গ্রেফতার করা হয় তাদের।

কলকাতা পুলিশের যু্গ্ম নগরপাল স্পেশাল টাস্কফোর্স ভি সোলেমান নেশাকুমার বলেন, ধৃতদের সঙ্গে আর কারা যুক্ত, তা জানতে শুরু হয়েছে তদন্ত। ধৃতদের জেরা করে মিলেছে একাধিক তথ্যও। এই তথ্যই পরবর্তীকালে তদন্তে অগ্রগতি আনতে সাহায্য করবে।

তদন্তকারীরা জেনেছেন, বেহালার ওই ভাড়া বাড়িতে বসেই ছক কষছিল তারা। প্রেসিডেন্সি জেলই তাদের টার্গেট ছিল। কারণ খাগড়াগড় কাণ্ডে অন্যতম অভিযুক্ত ধৃত কওসর আলিকে ছিনিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল বাংলাদেশের এই জঙ্গি সংগঠন। খবর পেয়ে গ্রেফতার করা হয় তাদের। ধৃতদের কাছ থেকে বাজেয়াপ্ত হয়েছে একাধিক ল্যাপটপ, মোবাইল, সিমকার্ড, জেহাদি বই, সিডি, জেহাদি ছবি, পেন ড্রাইভ ও বেশকিছু নথিপত্র।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here