মহানগর ওয়েবডেস্ক: জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর উপত্যকাকে জঙ্গিমুক্ত করতে কোমর বেঁধে মাঠে নেমেছে ভারতীয় সেনাবাহিনী। সেই লক্ষ্যে কখনও ঝরেছে সেনা রক্ত, কখনও বা ঝাঁঝরা হয়েছে সন্ত্রাসের শরীর। যদিও আজও ভুস্বর্গে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছে জঙ্গিরা। সেখানেই এবার ৩ সন্ত্রাসবাদীকে নিকেশ করল ভারতীয় সেনা। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের অবন্তীপোরার ত্রাল এলাকায়।

কাশ্মীর পুলিশ সূত্রের খবর, গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার ত্রালের একটি গ্রামে অভিযান চালায় ভারতীয় সেনা। জঙ্গিরা কোথায় রয়েছে তা অনুমান করে ঘিরে ফেলা হয় গোটা এলাকা। বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট ও মোবাইল পরিষেবা। সেনা উপস্থিতি টের পেলেও পালানোর কোনও উপায় ছিল না জঙ্গিদের কাছে। একরকম কোনঠাসা হয়ে গিয়ে সেনার উপর গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা গুলি চালায় সেনাও। দীর্ঘ গুলির লড়াইয়ের পর রাতের দিকে সেনার গুলিতে মৃত্যু হয় জঙ্গিদের।

সেনাবাহিনীর তরফে জানা গিয়েছে, এখনও পর্যন্ত মৃত জঙ্গিদের কোনও পরিচয় পাওয়া যায়নি। ওই গ্রামের এক বাড়িতে আশ্রয় নিয়েছিল ওই ৩ জঙ্গি। মৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে সেনা। জানার চেষ্টা চলছে জঙ্গিদের পরিচয় ও তারা কোন সংগঠনের সঙ্গে যুক্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here