khagragarh news

মহানগর ওয়েবডেস্ক: জঙ্গী বাড়বাড়ন্ত ক্রমশ বেড়েছে উপত্যকায়। পাল্লা দিয়ে বেড়েছে সেনা অভিযান। প্রতিনিয়ত চলছে তীক্ষ্ণ নজরদারি। উপত্যকায় এবার সেনার সেই নজরদারিতেই ধরা পড়ল তিন হিজবুল গুপ্তচর। সন্দেহভাজন ওই তিন গুপ্তচরের কাছ থেকে একে রাউন্ড, ডিটোনেটর এবং হিজবুল পোস্টার উদ্ধার করেছে পুলিশ।

এদিন ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের বদগাম জেলায়। জানা গিয়েছে, সম্প্রতি সেনার কাছে গোপন খবর আসে এলাকায় হিজবুল এর হয়ে কাজ করছে তিন গুপ্তচর। পাকা খবরের ভিত্তিতে এলাকা নির্দিষ্ট করে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। দীর্ঘ তল্লাশির পর এলাকার একটি বাড়ি থেকে হাতেনাতে পাকড়াও করা হয় ওই তিন গুপ্তচরকে। গ্রেপ্তার হওয়া ওই তিন গুপ্তচরের নাম জামাল আহমেদ, আবদুল হামেদ, মুজাফফর হুরা। অভিযুক্তদের কাছ থেকে ২০ টি কে রাউন্ড, দুটি ডিটোনেটর এবং ১৫ টি হিজবুল পোস্টার উদ্ধার করা হয়েছে। অভিযুক্তদের চোরারে শরীফ থানায় আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে দায়ের করা হয়েছে দেশদ্রোহিতার মামলা।

পুলিশের তরফে জানা গিয়েছে জিজ্ঞাসাবাদে ইতিমধ্যেই তারা স্বীকার করেছে তারা হিজবুল জঙ্গিদের হয়ে কাজ করতো। তাদের কাজের তালিকা ছিল বাইরে থেকে কোনও জঙ্গি এলে তাদের থাকার ব্যবস্থা করা। জঙ্গিদের ইশারায় হুমকি পোস্টার এলাকায় সাঁটানো। এছাড়াও গোপন খবর ফাঁস করার মত নানাবিধ কাজ। জঙ্গিদের হালচাল জানতে তাদের জিজ্ঞাসাবাদ পর্ব জারি রেখেছে পুলিশ। যাতে এই নেটওয়ার্কের সঙ্গে যুক্ত প্রত্যেক গুপ্তচরকে গ্রেফতার করা যায়। প্রসঙ্গত বিগত কয়েক সপ্তাহ ধরে দক্ষিণ কাশ্মীরে ব্যাপক ধড়পাকড় শুরু করেছে সেনাবাহিনী। চলছে জঙ্গি নিকেশ অভিযান। শুধু তাই নয়, জঙ্গিদের খতম করার পাশাপাশি সংগঠনগুলির লিংক ম্যান খুঁজে বের করে তাদের পাকড়াও করতে শুরু করেছে নিরাপত্তা বাহিনী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here