kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: লকডাউনের আগে ধর্ম প্রচারের উদ্দেশ্যে আসানসোলে এসেছিলেন ৩০ জন বিদেশি। তাদের মধ্যে ১৯ জন বাংলাদেশের নাগরিক ও ১১ জন ইন্দোনেশিয়ার। ধর্মীয় প্রচারে আসা ওই তিরিশ জনের প্রত্যেককে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে। তিনটি মসজিদে ভাগ করে তাদের থাকার ব্যবস্থা করেছে স্বাস্থ্য দফতর। ওই দলে আছেন অসম থেকে আসা আরও চারজন। প্রত্যেককে পর্যবেক্ষণে রাখা হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে ওই বিদেশিরা আসানসোলে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে আসেন। লকডাউন জারি হয়ে যাওয়ার পর তারা আর ফিরতে পারেননি। তারপর থেকেই তারা সেখানে আটকে পড়েন। ওই বিদেশিদের উপস্থিতির কথা জানতে পেরে তারপর হয় জেলা প্রশাসন।

আসানসোল পুরনিগমের মেডিক্যাল অফিসার ডাক্তার এসএস আলম জানান, লকডাউন জারি হওয়ার আগেই ওই বিদেশিরা আসানসোল এসেছিলেন। প্রশাসন খবর পেয়ে সেখানে উপস্থিত হয়ে তাদের সকলের শারীরিক পরীক্ষা করে। সকলেই সুস্থ আছেন। তবুও তাদের বাধ্যতামূলক হিসাবে ১৪ দিনের জন্য কোয়ারান্টিনে রাখা হয়েছে। পাশাপাশি তাদের জানানো হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তারা যেন এলাকা না ছাড়েন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here