মহানগর ওয়েবডেস্ক: হু’য়ের তথ্য অনুযায়ী, করোনার কোনও প্রতিষেধক নেই। ফলে মারণ এই ভাইরাসের বিরুদ্ধে লড়ার একমাত্র রাস্তা ইমিউনিটি পাওয়ার। আর ঠিক এই রাস্তা ধরেই পড়ো না চরম ভয়াবহ শিশু ও বয়স্কদের জন্য। তবে রাখে হরি মারে কে! এই কথা কে সত্যি করেই দীর্ঘ ১৮ দিন ভেন্টিলেটরে মারণ ভাইরাসের সঙ্গে লড়াই করে করোনাকে হারালো চার মাসের শিশু। ঘটনাটি ঘটেছে অন্ধপ্রদেশের বিশাখাপত্তনমে। আশ্চর্য ওই শিশুর এহেন লড়াই দেখে তাজ্জব ডাক্তাররাও।

বিশাখাপত্তনমের পূর্ব গোদাবরীর বাসিন্দা করোনা আক্রান্ত হওয়ার পর, তার চার মাসের শিশুও করোনা আক্রান্ত হয়। তড়িঘড়ি দু’জনকেই ভর্তি করা হয় হাসপাতালে। তবে মায়ের অবস্থা স্থিতিশীল হলেও ক্রমশ খারাপ হতে শুরু করে ছোট শিশুটির শারীরিক অবস্থা। এরপর অবস্থা সংকটাপন্ন হওয়ায় ভেন্টিলেটরে দেওয়া হয় শিশুটিকে। সেখানেই টানা ১৮ দিন লড়াইয়ের পর অবশেষে শিশুটি পুরোপুরি সুস্থ হয়েছে বলে জানা গিয়েছে। গত শুক্রবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে তাকে।

এই শিশুটির প্রসঙ্গে বলতে গিয়ে বিশাখাপত্তনমের জেলাশাসক বিনয় চন্দ বলেন , ‘অবস্থা সংকটাপন্ন হয় শিশুটিকে ১৮ দিন ধরে ভেন্টিলেটরে রাখা হয়েছিল। অবশেষে শুক্রবার তার টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে। এরপর আই এম এস হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে শিশুটিকে।’ প্রসঙ্গত করোনাভাইরাস জেরে গোটা দেশে পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাচ্ছে। দুজনের মৃত্যুর পাশাপাশি নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২২ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here