ডেস্ক: শুরুটা হয়েছিল ১৯ ফেব্রুয়ারি থেকে টানা ৭০ দিনের কর্মবিরতির পর অবশেষে মিটতে চলেছে দীর্ঘ দিনের সমস্যা। প্রায় আড়াই মাসের টানা কর্মবিরতির পর অবশেষে চার বিপারপতির শপথ গ্রহণের সম্ভাবনায় নিজেদের রাশ আলগা করলেন হাইকোর্টের আইনজীবীরা।

টানা দীর্ঘদিন ধরে কর্মবিরতি চলার ফলে স্বাভাবিক কাজকর্মের ক্ষেত্রে ব্যাপক সমস্যার সম্মুখীন হয়েছিল কলকাতা হাইকোর্ট। এই সমস্যা কাটাতে এদিন একটি বৈঠকে বসে বার অ্যাসোসিয়েশন। সেখানে বিভাজন দেখা যায় আইনজীবীদের দুই পক্ষের মধ্যে। এরই মাঝে খবর আসে কলকাতা হাইকোর্টে আগামী সোমবার শপথ নিতে পারেন চার বিচারপতি। এই খবর পাওয়ার পরই কর্মবিরতি তুলে নেওয়ার পক্ষে সায় দেন আইনজীবীরা। জানা যাচ্ছে, শুক্রবার কেন্দ্রীয় আইনমন্ত্রক নতুন বিচারপতিদের তালিকা প্রকাশ করে। সম্ভাব্য বিচারপতিদের একটি তালিকা থেকে চারটি নাম চূড়ান্ত করে কেন্দ্রীয় আইনমন্ত্রকে পাঠায় সুপ্রিম কোর্ট। এরপরই প্রকাশ করা হয় বিজ্ঞপ্তি। নতুন যে চার বিচারপতি কলকাতা হাইকোর্টে শপথ নিতে চলেছেন তাঁরা হলেন, বিচারপতি বিশ্বজিৎ বসু, বিচারপতি অমৃতা সাহা, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, বিচারপতি জয় সেনগুপ্ত।

উল্লেখ্য, গত কয়েক মাস ধরে যে ভাবে কর্মবিরতি চলছিল তাতে ব্যাপক প্রভাব পড়ে আদাতলের কাজকর্মের উপর। দীর্ঘদিন এজলাস বন্ধ থাকায় ফিরে যেতে বাধ্য হচ্ছিলেন বিচারপ্রার্থীরা। তবে এবার সেই সমস্যা থেকে দ্রুত মুক্তি পাবে কলকাতা হাইকোর্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here