ডেস্ক: একদিকে যখন অমরনাথ যাত্রাকে কেন্দ্র করে সাজো সাজো রব উপত্যকায়, ঠিক তখন একই রকমভাবে জারি রয়েছে উপত্যকা জুড়ে জঙ্গি কার্যকলাপ। তবে উপত্যকায় এক একজন জঙ্গিকে খুঁজে বের করে খতম করার যে লক্ষ্য সেনা নিয়েছে তাতে আরও একবার মিলল সফলতা। উপত্যকায় এবার দুটি পৃথক জায়গায় অভিযান চালিয়ে চার জঙ্গিকে খতম করল ভারতীয় সেনা।

জানা গিয়েছে, গোপন খবর পেয়ে পুলওয়ামার চাটপোরা গ্রামে তল্লাশি অভিযান চালায় সেনা জওয়ানরা। তল্লাশি অভিযান চলাকালীন পিছু হঠবার জায়গা না পেয়ে আচমকা সেনা জওয়ানদের উপর গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। আকস্মিক এই হামলা সামলে নিয়ে জঙ্গিদের উপর পাল্টা গুলি চালাতে শুরু করে নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণের এই রুদ্ধশ্বাস লড়াইয়ে সেনার গুলিতে খতম হয় ৫ জঙ্গি। ওই এলাকায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে মনে করা হচ্ছে। পুরো এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে নিরাপত্তারক্ষীরা। অন্যদিকে, উত্তর কাশ্মীরের কুপওয়ারায় নিরাপত্তাবাহিনীর অভিযান চলাকালীন খতম করা হয় এক জঙ্গিকে। গুলিতে মৃত্যু হয়েছে এক স্থানীয় বাসিন্দারও। এছাড়াও সেনার উপর জঙ্গিদের গ্রেনেড হামলায় ৩ জওয়ান আহত হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, রমজান মাস শেষ হওয়ার পর থেকেই জঙ্গিদের বিরুদ্ধে তেড়েফুঁড়ে অভিযানে নেমেছে সেনা। ইতিমধ্যেই সেখানে মোতায়েন করা হয়েছে বাড়তি সেনা সহ এনএসজি কম্যান্ডোরদের। আমরনাথ যাত্রায় জঙ্গিরা যাতে কোনও রকম হামলার সুযোগ না পায় তার জন্য নিরাপত্তার পাশাপাশি কড়া হাতে চলছে জঙ্গি দমন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here