Home Featured ইতিমধ্যে টিকাকরণ প্রায় ৪০.৪৬ কোটি মানুষকে, দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর

ইতিমধ্যে টিকাকরণ প্রায় ৪০.৪৬ কোটি মানুষকে, দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর

0
ইতিমধ্যে টিকাকরণ প্রায় ৪০.৪৬ কোটি মানুষকে, দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর
Parul

মহানগর ডেস্ক: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী মানসুখ মানদভ্য সোমবার জানিয়েছেন, ‘ভ্যাকসিন সকলের জন্য, বিনামূল্যে ভ্যাকসিন’ ক্যাম্পের মধ্যে দিয়ে ৮৫ দিনে প্রায় ১০ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। করোনার নতুন স্ট্রেনের দৌড়াত্ম্য শুরু হয়েছে চলতি বছরের জুন মাস থেকে। তবু বহু মানুষকে ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে বলেই জানান তিনি। 

 

 চলতি বছরের জুন মাস থেকে যখন করোনার নতুন স্ট্রেন থাবা বসাচ্ছে তখন ভ্যাকসিনের ওপরেই বিশেষ জোর দিয়েছিলেন বিশেষজ্ঞদের অনেকেই। ফলত কেন্দ্রের পরিকল্পনা ছিল কম সময়ে যত বেশি সম্ভব ভ্যাকসিন‌ দিয়ে দেওয়া। যথেষ্ট পরিমাণে জোগান থাকার জন্য এবং সঠিক পরিকল্পনার মাধ্যমে বেশ কিছু রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল গুলিতে অধিক হারে ভ্যাকসিন দেওয়া সম্পন্ন হয়েছে।‌ 

দ্বিতীয় ঢেউ এর শুরুতেই প্রায় ৭৫% মানুষদের টিকা দেওয়া সম্ভব হয়েছে বিনামূল্যে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী প্রায় ৪০.৪৬ কোটি মানুষকে ইতিমধ্যেই করোনার টিকা দেওয়া সম্ভব হয়েছে।  

মানদভ্য জানিয়েছেন, ‘মোদির তত্ত্বাবধানে ভারতে, পৃথিবীর সবথেকে বড় এবং তাড়াতাড়ি টিকাকরণ সম্ভব হয়েছে’। 

প্রথমদিকে ক্যাম্পের মাধ্যমে ১০কোটি ভারতবাসীকে ভ্যাকসিন দিতে সক্ষম হলেও, টিকাকরণ বিনামূল্যে চালু করার পর, ১০ দিনে ৩০-৪০ কোটি মানুষকে টিকা দেওয়া সম্ভব হয়েছে। 

মন্ত্রকের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত ৪০,৬৪,৮১,৪৯৩ টি টিকাকরণ সম্ভব হয়েছে, ৫০,৬৯,২৩২ টি ধারায়। ২৪ ঘন্টায় ১৩,৬৩,১২৩ টা টিকাকরণ সম্ভব হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here