army news

মহানগর ওয়েবডেস্ক: ৩৭০ ধারা বিলোপ ক্ষতে কিছুটা প্রলেপ দিলেও স্মৃতি থেকে এখনও মুছে যায়নি পুলওয়ায় ভয়াবহ হত্যাকাণ্ডের সেই ঘটনা। ফের সেই আতঙ্কই এবার উস্কে উঠল জম্মু কাশ্মীরের কাঠুয়া জেলাতে। সোমবার কাঠুয়ার দেওয়াল গ্রামের দিলাওয়াল এলাকায় তল্লাশি চালিয়ে ৪০ কেজি বিস্ফোরক উদ্ধার করল সেনা। ঘটনায় ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করা গিয়েছে বলে জানা গিয়েছে। কী কারণে কোথা থেকে এই বিপুল পরিমাণ বিস্ফোরক জমা করা হয়েছে তার তদন্ত শুরু হয়েছে।

রবিবার সেনা প্রধান বিপিন রাওয়াত সাংবাদিকদের বলেন, নতুন করে ফের বালাকোটে গজিয়ে উঠেছে প্রায় ৫০০ জঙ্গি ক্যাম্প। তার ঠিক পর সোমবার এই বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধারে নতুন করে আতঙ্কের মেঘ জমেছে উপত্যকার আকাশে। জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু করে সেনা ও পুলিশ। বেশ কিছুক্ষণ তল্লাশি চালানোর পর খোঁজ মেলে ওই বিপুল পরিমাণ বিস্ফোরকের। পুলিশের তরফে জানানো, যা উদ্ধার করা হয়েছে তা নিম্ন মানেরই বিস্ফোরক। তবে তার যা পরিমাণ তাতে বড়সড় দুর্ঘটনা ঘটাতেই পারে জঙ্গিরা।

পাশাপাশি গোয়েন্দা সূত্রে জানানো হয়েছে, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর তলে তলে বড় কিছুর প্রস্তুতি শুরু করে দিয়েছে জঙ্গিরা। রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে জম্মু কাশ্মীরে প্রায় ২৩৭ জন জঙ্গি সক্রিয় রয়েছে। এদের মধ্যে ১৬৬ জন স্থানীয় জঙ্গি, ১০৭ জন পাকিস্তানের জঙ্গি। এদের মধ্যে ১১২ জন জঙ্গি লস্কর ই তৈবার ও ১০০ জন হিজবুল মুজাহিদিনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here