Home Featured ৪০ হাজার ছেলেমেয়ে নিয়োগ করবে টিসিএস!

৪০ হাজার ছেলেমেয়ে নিয়োগ করবে টিসিএস!

0
৪০ হাজার ছেলেমেয়ে নিয়োগ করবে টিসিএস!
Parul

নিজস্ব প্রতিনিধি : এক দু’জন নয়, করোনা অতিমারীতেই চাকরি পাবেন ৪০ হাজার ছেলেমেয়ে। ২০২১-২২ অর্থ বর্ষে ওই বিপুল সংখ্যক ছেলেমেয়েদের চাকরি দেবে টাটা কনসালটেন্সি সার্ভিসেস, সংক্ষেপে টিসিএস। খুব শীঘ্রই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া।

টাটার এই সংস্থায় কাজ করেন ৫ লক্ষেরও বেশি ছেলেমেয়ে। গত বছর করোনা অতিমারীর সময়ও বিভিন্ন ক্যাম্পাস থেকে তারা নিয়োগ করেছিল ৪০ হাজার ছেলেমেয়েকে। এবারও ওই পরিমাণ ছেলেমেয়ে নিয়োগ করা হবে বলে জানান টিসিএসের এক পদস্থ আধিকারিক।

করোনা অতিমারী-কালে এত সংখ্যক ছেলেমেয়ে নিয়োগ প্রসঙ্গে টিসিএসের বিশ্ব মানব সম্পদ বিভাগের প্রধান মিলিন্দ লক্কড় জানান, এই নিয়োগের ক্ষেত্রে কোভিড প্যানডেমিক সংক্রান্ত বিধিনিষেধ নিয়ে তাঁদের কোনও সমস্যায় পড়তে হয়নি। গত বছর ভার্চুয়ালি প্রবেশিকা পরীক্ষা দিয়েছিলেন ৩ কোটি ৬০ লক্ষ চাকরিপ্রার্থী। নয়া নিয়োগ সম্পর্কে তিনি বলেন, গত বছর ভারতের ক্যাম্পাস থেকে আমরা ৪০ হাজার ছেলেমেয়ে নিয়োগ করেছিলাম। এ বছর আরও কর্মী নিয়োগ করব। সেটা ৪০ হাজার কিংবা তার বেশিও হতে পারে।

তিনি জানান, ক্যাম্পাস থেকে কর্মী নিয়োগের ক্ষেত্রে অনেকগুলো পরিকল্পনার মধ্যে দিয়ে যেতে হয়। আর যখন কোনও বাণিজ্যিক চুক্তিতে স্বাক্ষর করা হয়, তখন সেটা ক্ষণিকের সিদ্ধান্ত নয়। মাস তিনেক আগে থেকেই প্রস্তুতি শুরু হয়। এবারও তা হয়েছে। সিদ্ধান্ত মতোই কাজ এগোচ্ছে বলেও জানান লক্কড়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here