ডেস্ক: পাক সেনার সহায়তায় সীমান্ত পেরিয়ে ভারতে ঘাঁটি গেড়েছে প্রায় ৪৫০ জন জঙ্গি, আর তারা ভারতের মাটিতে নাশকতার ছক কষছে। ফের হামলা হতে পারে অমরনাথ যাত্রীদের উপর, এমনই চাঞ্চল্যকর তথ্য দিল কেন্দ্রীয় গোয়েন্দা দপ্তর। এই রিপোর্টের ভিত্তিতে ঘুম ছুটেছে ভারতীয় প্রতিরক্ষা বিভাগের।

গোয়েন্দাদের তথ্য অনুযায়ী, পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠী হিজবুল মুজাহিদিন জইশ ই মহম্মদ এবং লস্কর ই তৈবার মতো একাধি জঙ্গিগোষ্ঠী ২৮ জুন অমরনাথ যাত্রীদের উপর হামলা চালানোর সুযোগ খুঁজছে। যেহেতু রমজান মাসে কোনও রকম অপারেশন বন্ধ রাখা হবে বলে জানিয়েছে কেন্দ্র, তাই এই সময়টাকে ব্যবহার করে নিজেদের শক্তি আরও বাড়াতে নতুনদের নিয়োগ করে চলেছে জঙ্গিগোষ্ঠীগুলি। জম্মু কাশ্মীরের যে সমস্ত জায়গাগুলিতে জঙ্গি অনুপ্রবেশ ঘটেছে গোয়েন্দা তথ্য অনুযায়ী, গুরেজ সেক্টরে রয়েছে ২০ জন, মাছিল সেক্টরে ৫০ জন, কেরন সেক্টরে ৫৫ জন, তাংধার সেক্টরে ৬৫ জন, নউগ্রাম সেক্টরে ৭ জন, উরিতে ৫০ জন, পুঞ্চে ৩৫ জন, ভিমবার সেক্টরে ১২০ জন, নওসেরা সেক্টরে ৩০ জন এবং রামপুর সেক্টরে ৩০ লুকিয়ে রয়েছে জন জঙ্গি।

স্বরাষ্ট্রমন্ত্রকের এক শীর্ষ অধিকারিকের কথায়, সার্জিক্যাল স্ট্রাইকের পর এই প্রথমবার ফের নিয়ন্ত্রন রেখায় বেড়েছে জঙ্গি আনাগোনা। পাকিস্তানের বিশেষ নিরাপত্তাবাহিনীর সহায়তায় নিয়ন্ত্রন রেখা পেরিয়ে নতুন সব জঙ্গিরা অনুপ্রবেশ করে চলেছে ভারতে। এমনকি পাক সেনাকে এই সমস্ত জঙ্গিদের নিয়ন্ত্রনরেখা পার করাতে সাহায্য করতেও দেখা গিয়েছে। এবং এই সমস্ত রিপোর্ট ইতিমধ্যেই কেন্দ্রের কাছে পাঠিয়েছে সেনা। আশা, জঙ্গি নিধন করতে কেন্দ্র যাতে তাঁদের অনুমতি দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here