gujarat

মহানগর ডেস্ক:   দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা চার লক্ষ ছাড়িয়ে গিয়েছে। দেশে রেকর্ড পরিমাণে মানুষ করোনায় মারা গিয়েছে। দেশের পাশাপাশি গুজরাটের করোনা পরিস্থিতি মোটেই ভালো নয়। এই পরিস্থিতি গান্ধিনগর জেলার একটি গ্রামে শতাধিক স্থানীয় মহিলা একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। গত কয়েকদিনে গুজরাটে এটি দ্বিতীয় ঘটনা ছিল। এই ঘটনার সঙ্গে যুক্ত সন্দেহে গুজরাট পুলিশ ৪৬ জনকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে।

গুজরাটের পুলিশ আধিকারিক এমকে রানা জানিয়েছেন, বুধবার গান্ধিনগরের রায়পুর গ্রামে কোভিড বিধি লঙ্ঘন করে শতাধিক স্থানীয় মহিলা ধর্মীয় জমায়েতে অংশ নেয়। বুধবারের এই ঘটনা বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। শতাধিক পুরুষ ও মহিলা মাস্ক ছাড়াই গ্রামের একটি ধর্মীয় মিছিলে অংশগ্রহণ করেন। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় মহিলারা মাথায় করে কলসি নিয়ে যাচ্ছেন। আর পুরুষরা ড্রাম বাজাতে বাজাতে মিছিলে হাঁটছেন। রানা জানিয়েছেন, ঘটনায় স্থানীয় মানুষকে সতর্ক করতে ৪৬ জনকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় মানুষের বিশ্বাস, মন্দিরে জল ঢাললে করোনা ভাইরাস চলে যাবে। গ্রেফতার করা ৪৬ জনের বিরুদ্ধে করোনা বিধি লঙ্ঘন করার অভিযোগ নিয়ে আসা হয়েছে।

এর আগে আহমেদাবাদের নবপুরা গ্রামে একই ঘটনা দেখা যায়। সেই মিছিলে কয়েক শো মহিলা অংশগ্রহণ করেছিলেন। মাস্ক ছাড়াই মাথায় কলসিতে দল নিয়ে স্থানীয় মন্দিরে ঢালতে গিয়েছিলেন। ঘটনায় ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। গ্রাম প্রধান সহ ২৩ জনের বিরুদ্ধে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়। তবে ঘটনায় কতজনকে গ্রেফতার করা হয়েছে, তা এখনও জানা যায়নি।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here