national news

মহানগর ওয়েবডেস্ক: উপত্যকায় জঙ্গি কার্যকলাপের আনতে দীর্ঘদিন ধরেই চলছে অপারেশন। করোনার জেরে দেশজোড়া লকডাউনও তাতে বিরোধী টানতে পারেনি। এবার সেই উপত্যাকাতেই সেনা-জঙ্গি সংঘর্ষে এক খারাপ খবর এল দেশবাসীর জন্য। রবিবার সকালে জঙ্গিবিরোধী অভিযানে নেমে শহিদ হলেন মেজর, কর্নেল সহ ৫ সেনা জওয়ান। খতম করা গিয়েছে দুই জঙ্গিকেও।

সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার সকালে ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের হান্দওয়াড়া জেলায়। গোপন সূত্রে খবর পেয়ে ওই এলাকায় অভিযানে নেমে ছিল সেনাবাহিনী। তবে সেনা উপস্থিতি টের পেয়ে অতর্কিতে হামলা চালায় জঙ্গিদের একটি দল। হঠাৎ এই হামলায় জঙ্গিদের গুলিতে শহিদ হন একুশ রাষ্ট্রীয় রাইফেলসের মেজর, কর্নেল সহ ২ জওয়ান। পাশাপাশি শহীদ হয়েছেন জম্মু-কাশ্মীর পুলিশের সাব-ইন্সপেক্টরও। অন্যদিকে সেনার পাল্টা গুলিতে মৃত্যু হয়েছে ২ জঙ্গির।

সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে, হান্দওয়াড়ায় একটি ঘরে বেশ কয়েকজন সাধারণ মানুষকে পণবন্দি করেছিল জঙ্গিদের একটি দল। খবর পেয়ে তাদের উদ্ধারের জন্যই অভিযানে নামে সেনা। তবে সেনাবাহিনী ঘরের অন্দরে প্রবেশ করতেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। যার জেরে শহিদ হয়েছেন ৫ জন। পাশাপাশি উদ্ধার করা হয়েছে পণবন্দী মানুষগুলিকে। সেনার পাল্টা গুলিতে মৃত্যু হয়েছে ২ জঙ্গির। তারা কোন জঙ্গি দলের সদস্য তার অনুসন্ধান চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here