Home Latest News বালাকোটের জইশ ক্যাম্প গুড়িয়ে দেওয়া ৫ পাইলটকে বায়ুসেনা মেডেল দেবে কেন্দ্র

বালাকোটের জইশ ক্যাম্প গুড়িয়ে দেওয়া ৫ পাইলটকে বায়ুসেনা মেডেল দেবে কেন্দ্র

0
বালাকোটের জইশ ক্যাম্প গুড়িয়ে দেওয়া ৫ পাইলটকে বায়ুসেনা মেডেল দেবে কেন্দ্র
Parul

মহানগর ওয়েবডেস্ক: দেশের বীর বায়ুসেনা কম্যান্ডর অভিনন্দন বর্তমানকে বীরচক্র পুরস্কার দেওয়ার কথা আগেই ঘোষণা করেছে কেন্দ্র। এরপর জানা গেল শুধু অভিনন্দন নন স্বাধীনতা দিবসের দিন নিজেদের বীরত্বের পুরস্কার পাচ্ছেন বায়ুসেনার আরও ৫ জন পাইলট। পুলওয়ামার বদলা নিতে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের বালাকোটের জইশ ক্যাম্প বোমার আঘাতে গুড়িয়ে দেওয়ার পুরস্কার পাচ্ছেন ভারতীয় বায়ুসেনার ওই ৫ পাইলট।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে মিরাজ ২০০০ যুদ্ধবিমানের ওই ৫ পাইলটের নাম। তাঁরা হলেন উইং কম্যান্ডার অমিত রঞ্জন, স্কোয়াড্রন লিডার রাহুল বাসোয়া, পঙ্কজ ভুজেদ, বিকেএন রেড্ডি, এবং শশাঙ্ক সিং। এই ৫ বীর বায়ুসেনা জওয়ানকে পুরস্কৃত করা হবে বায়ুসেনা মেডেল দিয়ে। আর এই পুরস্কার ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের মাটিতে ঢুকে বোমার আঘাতে বালাকোটে জইশ জঙ্গিদের ক্যাম্প গুড়িয়ে দেওয়ার কৃতিত্বের জন্য।

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি জম্মু কাশ্মীরের পুলইয়ামায় সেনা কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলা চালায় জইশ ই মহম্মদ। পাক চক্রান্তে চলা এই হামলার বদলা নিতে তলে তলে প্রস্তুত হয় ভারত। এরপর ২৬ ফেব্রুয়ারি ভারতের তরফে অতর্কিতে চালানো হয় হামলা পাকিস্তানের বালাকোটের জইশ ক্যাম্পে। তবে সেই হামলায় কতজন জঙ্গির মৃত্যু হয় তা নিয়ে বিতর্ক ওঠে গোটা দেশে। এবার সেই হামলার নেপথ্যে থাকা ৫ পাইলটকে পুরস্কার দিতে চলেছে বায়ুসেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here