isis-1

মহানগর ওয়েবডেস্ক: ইসলামিক স্টেট অফ জম্মু এন্ড কাশ্মীরের পাঁচ জঙ্গিকে হাতেনাতে পাকড়াও করল পুলিশ। তারা উপত্যকার সেনা ঘাঁটিতে হামলার পরিকল্পনা করছিল। গতকাল রাতে তাদের গ্রেফতার করে জম্মু ও কাশ্মীর পুলিশ।

সূত্রের খবর, গোপন সূত্রে আইএস জঙ্গিদের ঠিকানা পেয়ে রাতের বেলা বান্দিপোরায় হানা দেয় পুলিশ। সেখানেই ধরা পড়ে পাঁচ আইএসজেকে বা উইলাহ আল হিন্দ নামে আইসিসের আঞ্চলিক মডিউলের ওই জঙ্গিরা। এদের মধ্যে একজন শ্রীনগর ও বাকি চার স্থানীয়। তাদের কাছ থেকে ম্যাট্রিক্স সিট, আইএসজেকে পতাকা ও গুলি উদ্ধার হয়েছে।

প্রাথমিক তদন্তে পর অনুমান, ওই জঙ্গিরা সেনা ক্যাম্পে হামলার পরিকল্পনা করছিল। শেষ কিছু সময় ধরেই উপত্যকায় খুব সক্রিয় হয়ে উঠেছে এই জঙ্গি সংগঠন। তারা নিজেদের সংগঠনে স্থানীয় যুবকদের ভুল বুঝিয়ে নিয়োগ করছে। এছাড়া অন্যান্য জঙ্গি সংগঠনকেও তারা আর্থিক সাহায্য করছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবারই দিল্লি থেকে এক আইসিস জঙ্গিকে গ্রেফতার করে পুলিশের স্পেশাল সেল। তার কাছ থেকে ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধার হয়েছে। প্রথমে তার সঙ্গে পুলিশের গুলি বিনিময় হয়। শেষমেশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। সূত্রের খবর, ওই জঙ্গি নাকি বেশ কিছুদিন ধরেই দিল্লিতে ছিল। রাজধানীর বেশ কিছু জায়গা ঘুরে ঘুরে নজরদারি চালাচ্ছিল সে। দিল্লিতে যে বড় কোনও নাশকতার প্ল্যান ছিল তার বা আইসিসের, সেটাই প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here