kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: জলসঙ্কটে এই মুহূর্তে নাজেহাল দশা চেন্নাইয়ের। বৃষ্টি কম হওয়ার কারণে চেন্নাই ও তার আশেপাশের এলাকায় ভূগর্ভস্থ জলস্তর অনেকটাই নীচে নেমে গিয়েছে। পরিস্থিতি এতটাই খারাপ হয়েছে যে, বিস্তৃর্ণ এলাকাজুড়ে শুধুমাত্র জলের জন্য হাহাকার পড়ে গিয়েছে। জল পাওয়ার আশায় দীর্ঘ সময় ধরে লাইন দিতেও দেখা গিয়েছে রাজ্যের মানুষকে। তবে এবার হয়তো জলকষ্টের অবসান হতে চলেছে। কারণ, প্রায় ২৫ লক্ষ লিটার জল নিয়ে ৫০ ওয়াগনের একটি বিশেষ ট্রেন শুক্রবারই পৌঁছে যাচ্ছে চেন্নাইয়ে।

দক্ষিণ রেলের তরফে জানানো হয়েছে, ৫০ ওয়াগনের জলের ওই বিশেষ ট্রেন শুক্রবার ভেলোর জেলার জোলারপেট স্টেশন থেকে যাত্রা করেছে। চেন্নাইয়ে তা পৌঁছাবে বিকেলের মধ্যেই। প্রতিদিন এই জল নিয়ে যেতে মেট্রোপলিটান ওয়াটার সাপ্লাই অ্যান্ড সুয়েজ বোর্ডের খরচ হবে প্রায় ৮ লক্ষ টাকা। ইতিমধ্যেই এর জন্য তামিলনাড়ু সরকার ৬৫ কোটি টাকা বরাদ্দ করেছে।

উল্লেখ্য, মহারাষ্ট্র ও তামিলানাড়ুতে হাহাকার লেগে রয়েছে জলের জন্য। ভূগর্ভস্থ জলের জন্য রাস্তায় লাইন দিয়েও জল পাচ্ছে না মানুষ। জল কিনে খেতে হচ্ছে যার জন্য লোকসভা কিংবা তামিলনাড়ু রাজ্যের বিধানসভাতেও জলসঙ্কট প্রবেশ করেছে। জানা গিয়েছে, তামিলনাড়ুর মূল জলের উৎস চারটি জলাধারা থেকে আসে সেইগুলিই চলতি বছরে গরমের দাপটে শুকিয়ে গিয়েছে। যার জন্য ওই এলাকার বাসিন্দারা জলের জন্য লড়াই করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here