Home Featured বাংলায় 500 Miles, দুই ভাইয়ের যুগলে নবীন ষাটের কালজয়ী গান

বাংলায় 500 Miles, দুই ভাইয়ের যুগলে নবীন ষাটের কালজয়ী গান

0
বাংলায় 500 Miles, দুই ভাইয়ের যুগলে নবীন ষাটের কালজয়ী গান
Parul

মহানগর ডেস্ক: বিশ্বব্যাপী সংগীতপ্রেমীদের কাছে 500 Miles গানটি এক নস্টালজিয়া। ছ’য়ের দশকের এই গান এখনো বেজে ওঠে গিটারের তারে তারে। কত কিংবদন্তি না নিজেদের মতো করে গিয়েছেন এই গান। পিট সিগার, জন বায়াজ থেকে শুরু করে বাংলার অঞ্জন দত্ত, প্রত্যেকের গলায় এই গান অনন্য। সম্প্রতি দুই বঙ্গসন্তান সম্পূর্ণ বাংলা ভাষায় গেয়েছেন ‘৫০০ মাইল’।

ফেসবুকে জনপ্রিয়তা লাভ করা ভিডিওতে দেখা গিয়েছে দুই অপ্রাপ্তবয়স্ককে। যার মধ্যে একজনকে খুদে বলা চলে। ছোট ছেলেটির নাম অন্বয় চক্রবর্তী। আট বছর বয়স। বড় ছেলেটির নাম অন্বেষ কাঞ্জিলাল, বয়স ১৫ বছর। ভিডিওতে ইউকেলেলে বাজাচ্ছে অন্বেষ। গলা মিলিয়েছে অন্বয়। সম্পর্কে তারা ‘তুতো’ ভাই। দু’জনের এই যুগলবন্দির একত্র নাম ‘উদলা গা’। অর্থাৎ খালি গা। ভিডিওটিও শ্যুট করা হয়েছে সেরকভাবেই। দুই ভাইয়ের মাথায় ফেট্টি, গায়ে নেই কোনও জামা। 

অন্বয়ের বাবা অরিন্দম চক্রবর্তী জানিয়েছেন, ‘কোনও পরিকল্পনা ছাড়াই লেখা হয়েছিল বাংলা তর্জমা।’ বাংলা লিরিক্সগুলো লিখেছিলেন অরিন্দমের ছোটো ভাই। তিনি বলেছেন, ‘অন্বয় আমার আট বছরের সন্তান। অন্বেষ তুতো ভাই। দুই ভাই-ই গান গাইতে খুব ভালোবাসে। দু’জনের মধ্যে বোঝাপড়াও দারুণ। গানের লিরিক্সগুলো বাংলায় তর্জমায় করে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে দিয়েছিল আমার ভাই। তখনই ভেবেছিলাম একরম একটা ভিডিও করতে পারলে মন্দ হবে না। এই ভাবনা থেকেই ভিডিও।’ আগামী দিনে এরকম আরও ভিডিও শ্যুট করার ইচ্ছা রয়েছে অরিন্দমের।

সংবাদমাধ্যমে তিনি আরও বলেছেন, ‘ভিডিও শুট করার আগে ওদের বলেছিলাম খালি গায়ে বসতে হবে ক্যামেরার সামনে। প্রথম থেকে অর্ডার একটু অস্বস্তি বোধ করছিল। আমি আশ্বস্ত করে বলি ক্যামেরাকে এমনভাবে ধরবো যাতে করে কোনও অসুবিধা না হয়। ওরা রাজি হতেই আমি বসে পড়ি ক্যামেরা হাতে।’ ভিডিওটা শুট করার আগে গানটি ২ ভাইয়ের ঠোঁটে সরগর করিয়ে নেওয়া হয়েছিল দিন কয়েকের অভ্যাসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here